হিমেশকে চড় মারতে চেয়েছিলেন আশা ভোঁসলে, কিন্তু কেন?

বাংলা, হিন্দি থেকে শুরু করে আরও নানান ভাষায় দক্ষতা রয়েছে বর্ষীয়ান গায়িকা আশা ভোসলের (Asha Bhonsle) । একের পর এক গানে তিনি তার শ্রোতাদের মুগ্ধ করেছেন।

এহেন গায়িকা হিমেশ রেশমিয়াকে (Himesh Reshammiya) চড় মারা উচিত বলে অভিযোগ তুলেছিলেন। কিন্তু কি এমন করেছিলেন হিমেশ যার কারণে আশা ভোসলে এমন ইচ্ছে প্রকাশ করেন! জানা যায়,

কিংবদন্তি সঙ্গীত পরিচালক আর ডি বর্মণের সঙ্গে একসময় নিজের তুলনা করেছিলেন হিমেশ। তিনি দাবি করেন, আর ডি বর্মন কিছুটা তার মতনই নাকি সুরে গান গায়। আর এই দাবি করার পর সঙ্গীত জগত থেকে তার দিকে একাংশ আঙুল তোলেন।

হিমেশের একজন কিংবদন্তি গায়কের প্রতি এমন বক্তব্য মেনে নিতে পারেননি বর্ষীয়ান গায়িকা। এক সংবাদমাধ্যমে আশা ভোসলে জানান, “কেউ যদি বলেন আর ডি বর্মন নাকি সুরে গান করেন তবে তাকে চড় মারা উচিত”।

গানের জগতে প্রবেশ করার প্রথমের দিকে হিমেশ রেশমিয়া নাকি সুরে গান গাইতেন। আর তার ফলে তিনি একাংশ শ্রোতাদের বিদ্রুপের শিকার হন। যদিও তার কিছু গান সাফল্য এনে দেয় তবে হিমেশের গান গাওয়া নিয়ে বিরক্তি প্রকাশ করেছিল শ্রোতাদের একাংশ।

আর সেই কটাক্ষের পর তার প্রত্যুত্তরে হিমেশ ২০০৬ সালে জানান, আর ডি বর্মনও নাকি সুরে গান করেন। আর এই বক্তব্যকে মেনে নিতে পারেননি আশা। সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে হিমেশ জানান,

তিনি আর ডি বর্মনকে কখনও অপমান করতে চাননি৷ তাদের দেখেই তিনি গান করা শিখেছেন। তাই তাদের অপমান করা সাধ্য নয় তার৷ এছাড়াও তিনি আশা ভোসলের উদ্দেশ্যে ক্ষমা চান।

Leave a Reply

Your email address will not be published.