দেখুন ভিডিও- মৃত মালিককে দেখতে ২০ কিলোমিটার দূর থেকে ছুটে এলো হাতি

সোশ্যাল মিডিয়ায় নানান ধরনের ভিডিও ও ছবি ভাইরাল হতে দেখা যায়। যেগুলির কোনোটি আমাদের মুগ্ধ করে আবার কোনোটি নতুন শিক্ষা দেয়।

সম্প্রতি যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাতে পোষ্য ও তার মালিকের ভালোবাসা স্পষ্ট হয়ে উঠেছে। ছোটো থেকেই হাতিকে নিজের সন্তানের মতন করে মানুষ করেন মাহুত৷

আস্তে আস্তে হাতিটিও তার মালিকের প্রতি আসক্ত হয়ে পড়ে। আর এমন সময় একদিন মারা যায় সেই মাহুত। মাহুতকে আর কোনোদিন দেখতে পারবে না হাতিটি। এটি সে বুঝে যায়।

মানুষের মতন কথা বলতে না পারলেও তাদেরও মন আছে, তারাও দুঃখ অনুভব করতে পারে। তাই মাহুতের মৃত্যুর পর তাকে শেষ বারের মতন দেখতে ২০ কিলোমিটার পথ অতিক্রম করে মৃত দেহটির কাছে হাজির হয় হাতিটি।

পরিবারের লোক তখন তার দেহটি জড় করে ঘিরে রয়েছে বাড়িতে। আর হাতিটি কুড়ি কিলোমিটার পথ পায়ে হেঁটে পাড়ি দিয়ে দেখতে আসে মালিককে। এত সুন্দর ভালোবাসার রূপ প্রকাশ পেয়েছে ভিডিওটি জুড়ে যে সকলেই মুগ্ধ।

ওই মৃত মাহুত হলেন কুন্নক্কড় দামোদরন নায়ার। ভালোবাসার যে কোনো আকার আকৃতি রূপ নেই তা মৃত মাহুত ও তার হাতিটিকে দেখে স্পষ্ট হয়ে যায়। এই মূহুর্তটি একজন ক্যামেরাবন্দী করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। যা ইতিমধ্যে ৮ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন৷

Leave a Reply

Your email address will not be published.