চলতে চলতে হটাৎ চলন্ত ট্রেনের সামনে চলে এলো ঘোড়া, চ-লন্ত ট্রেনের আ-ঘা-তে ছি-ট-কে গেলো সে, ভাইরাল ভিডিও!

বর্তমান যুগ সোশ্যাল মিডিয়ার যুগ।দূরদূরান্তের পৃথিবীর বিভিন্ন কোনায় ঘটে যাওয়া ঘটনা খুব সহজেই সোশ্যাল মিডিয়ার অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে ব্যবহারকারীদের কাছে ভাইরাল হয়ে ওঠে।

আট থেকে আশি সকল বয়সের মানুষেরাই এখন সোশ্যাল মিডিয়ার বাসিন্দা হয়ে গিয়েছেন। ফেসবুক এবং ইউটিউবে এমন কিছু ভিডিও ভাইরাল হয় যা আমাদেরকে অবাক করে রেখে দেয়।

নানান ধরনের শিক্ষামূলক ভিডিও থেকে শুরু করে যেকোনো মানুষের প্রতিভার বিকাশ, নাচ—গান, আবৃত্তি, কবিতা প্রভৃতি সবকিছুই লক্ষ্য করা যায় সোশ্যাল মিডিয়ায়। দিন কয়েক আগেই এক বৃদ্ধার নাচ নেট দুনিয়ায় ভাইরাল হয়ে উঠেছিল।

যেখানে দেখা যাচ্ছিল রাস্তার মধ্যে এক ৯০ বছরের বৃদ্ধা মহিলা হিন্দি গানের তালে জমিয়ে নাচ করছেন। বয়স যে তার কাছে শুধুমাত্র একটা সংখ্যা খুব সহজেই বুঝে গিয়েছিলেন ভিডিওর দর্শকেরা।

সম্প্রতি আবারও নেটদুনিয়ায় একটি ঘটনা ভাইরাল হয়েছে।ভাইরাল এই ভিডিওটি ট্রেনের ভেতর থেকে করা হয়েছে।ভিডিওতে দেখা যাচ্ছে ট্রেন চলাকালীন সময়ে ঠিক সামনে রেল লাইনের উপরে একটি ঘোড়া দৌড়ে যাচ্ছে।

ট্রেনের লাইন আচমকা পরিবর্তন করা সম্ভব নয়। সুতরাং যে কোন মুহূর্তে ওই ঘোড়াটির বিপদ হতে পারে। কিন্তু দেখা যায় ট্রেন তার কাছে পৌঁছনোর ঠিক আগেই আচমকা লাইন পরিবর্তন করে ছুটতে থাকে ঘোড়াটি।যার ফলস্বরুপ তার প্রাণ বেঁচে যায়।

সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল এই ভিডিওটি দেখে অভিভূত হয়ে পড়েছেন নেট নাগরিকরা। একমাত্র সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে আমরা এই ভিডিওগুলোর মুখোমুখি হতে পারি। তাই অবশ্যই দিনশেষে সোশ্যাল মিডিয়াকে কুর্নিশ জানানো উচিত।

Leave a Reply

Your email address will not be published.