আর কত দিন চলবে টানা বৃষ্টি, জানিয়ে দিল আবহাওয়া দফতর: আজকের আবহাওয়া

প্রবল বর্ষণে ভিজছে বাংলা। বেশকিছু এলাকায় ইতিমধ্যেই জল থইথই অবস্থা। আবহাওয়ার দফতর (weather office) জানাচ্ছে, এখনই শেষ নয় বৃষ্টির ব্যাটিং, লম্বা ইনিংস খেলার জন্য সবরকম প্রস্তুতি নিয়েছে বর্ষা।

বৃষ্টি চলবে শনিবার অবধি। পাশাপাশি নদীতে জলস্তর বেড়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে, এবং সতর্ক করা দেওয়া হয়েছে মৎস্যজীবীদের। হাওয়া অফিস জানিয়েছে, একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন এলাকার ওপর।

আবার অন্যদিকে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যে। যার কারণে আগামী ২-৩ দিন এখনও ভারী বৃষ্টি এবং সঙ্গে বজ্রপাতেরও পূর্বাভাস রয়েছে।

পাশাপাশি টানা বৃষ্টির জেরে জলমগ্ন রাস্তায় ট্রাফিকের বিপর্যস্ত হওয়ার আশঙ্কাও রয়েছে। সেই কারণে মানুষজনকে ঘর থেকে বেরোতে নিষেধ করা হচ্ছে।

আজকে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবৃষ্টি ও একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

বাংলার দক্ষিণের কলকাতা, দুই ২৪ পরগণা, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, হুগলি, নদীয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং অন্যদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, দুই দিনাজপুর, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদায় বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.