আশ্চর্যকর ঘটনা! বিশালাকার সাপকে নিমেষে গিলে খেল ছোট্ট ব্যাঙ, তুমুল ভাইরাল ভিডিও

বর্তমানে পৃথিবীর খবর জানার জন্য একমাত্র মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া।পৃথিবীর নানা অদ্ভুত আশ্চর্য ঘটনাবলী আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পারি ও জানতে পারি।

এমনকি সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেক মানুষ তার সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে আনার সুযোগ পান। আমাদের দেশের কোন কোন এমন অনেক প্রতিভা আছে,

যারা উপযুক্ত সুযোগের অভাবে সুপ্তই থেকে যান, কিন্তু আজকাল সোশ্যাল মিডিয়া সেই অসুবিধা দূর করেছে।
প্রকৃতির সমস্ত জীব এক অদৃশ্য নিয়মে আবদ্ধ।

সূর্য থেকে উদ্ভিদ তার নিজের দেহে খাদ্য তৈরি করে। উদ্ভিদকে খাদ্য হিসাবে গ্রহণ করে তৃণভোজী প্রাণী, আবার তাদের খাদ্য হিসাবে গ্রহণ করেন মাংসাশী প্রাণী।

এইভাবেই চলেছে খাদ্য শৃঙ্খল। অনেকগুলি খাদ্য শৃংখল নিয়ে গড়ে ওঠে খাদ্যজাল। এই ভাবেই প্রকৃতি তার ভারসাম্য বজায় রেখে চলেছে খাদ্যশৃঙ্খল ও খাদ্যজালের মাধ্যমে।

প্রতিটি উদ্ভিদ ও প্রাণী খাদ্যজাল ও খাদ্য শৃংখল এর সঙ্গে গভীরভাবে আবদ্ধ। প্রকৃতিতে রয়েছে কোটি কোটি প্রজাতি তাদের একেকজনের, একেকরকম নতুন বৈশিষ্ট্য দেখে বারবার অবাক হয়ে যাই আমরা।

এই প্রকৃতির নতুন নতুন ঘটনায় অবাক হই আমরা বারবার। পৃথিবীর নানা প্রান্তে ঘটে চলেছে নানা রকম ঘটনা, প্রকৃতির এই অদ্ভুত খামখেয়ালিপনা অবাক করে আমাদের।

এইসব ঘটনার নানারকম ভিডিও সোশ্যাল মিডিয়ায় আমাদের প্রতিদিন অবাক করে। সাধারণত সাপ ও ব্যাঙের মধ্যে খাদ্য খাদকের সম্পর্ক। সাধারণত ব্যাঙকে সাপ খাদ্য হিসাবে গ্রহণ করে। কিন্তু যদি দেখা যায় তার বিপরীত?

কিছুদিন আগে দেখা গেছিল সম্পূর্ণ বিপরীত ঘটনা, একটি ভাইরাল ভিডিওতে দেখা গেছিল, একটি বিশাল আকৃতির সবুজ ব্যাঙ একটি সাপকে গিলে খাচ্ছে। শুনতে আশ্চর্য লাগলেও ঘটনাটি সত্যি।

ভিডিওটির ভয়াবহতায় আশ্চর্য হয়ে গেছিলেন সবাই, শেষ পর্যন্ত সবুজ ব্যাংটির গায়ে আলো দিলে সে ছিটকে চলে যায়। প্রকৃতিতে রকম অদ্ভুত খামখেয়ালিপনায় প্রায়ই অবাক হয়ে যাই আমরা।

সম্প্রতি একটি ভিডিও তে এই ঘটনারই পুনরাবৃত্তি দেখা গেল। আমরা ভাবছিলাম সবুজ ব্যাঙের ঘটনাটি পুরোটাই স্পেশাল ইফেক্ট দিয়ে করা, কিন্তু সম্প্রতি ভাইরাল একটি ভিডিও আমাদের সেই চিন্তাকে ভুল প্রমাণিত করে দিল।

ভাইরাল ভিডিওটি দেখা যাচ্ছে একটি বড় জলাশয় ধারে বসে আছে, একটি বিশাল বড় দানবাকৃতির ব্যাং এবং সে একটি সাপকে গিলে খাচ্ছে। সাপটি প্রাণভয়ে পালানোর চেষ্টা করছে কিন্তু সেই ব্যাঙটি তাকে ছাড়ছে না।

শেষ পর্যন্ত সেই ব্যাংটি সাপটিকে পুরোটাই গিলে ফেলল। ভিডিওটি দেখে অবাক হয়ে গেছেন দর্শক। সাধারণত সাপ ব্যাংকে গিলে খায়, কিন্তু এক্ষেত্রে ঘটনাটি পুরো উল্টো।

এই ভিডিওটি শিহরিত করে দিয়েছে দর্শককে। ভিডিওটি পোস্ট করা হয়েছে একটি অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে। হাজার হাজার মানুষ ভিডিওটি লাইক করেছে।

ফেসবুক ইনস্টাগ্রাম ইউটিউব সব জায়গায় শেয়ার হয়ে গেছে ভিডিওটি। প্রকৃতির এই খামখেয়ালিপনায় অবাক সবাই। কদিন আগেই ভাইরাল হয়েছিল, একটি মাকড়সা একটি পাখি কে যেন গিলে খাচ্ছে।

প্রকৃতির এরকমই নানা রকম অদ্ভুত খেয়ালিপনা দেখে বারবার আশ্চর্য হই আমরা। আসলে ইহাই প্রকৃতির বৈশিষ্ট্য। প্রকৃতি বারবার নিজের রুপে নিজগুণে বারবার নানা রকম ভাবে ধরা দেয় আমাদের কাছে।

প্রকৃতির নিয়ম লঙ্ঘন করলে শাস্তি পেতে হয় আমাদের, যার বর্তমান ফল এখন দূষণ। প্রকৃতির নিয়ম মেনে জীবজগতের চলা উচিত। বর্তমানে প্রকৃতির অবস্থা অত্যন্ত শোচনীয়। দিনের-পর-দিন মানুষের অত্যাচারে প্রকৃতি আজ বিপদগ্রস্ত।

প্রতিদিন একটির পর, একটি নিয়ম লঙ্ঘন বর্তমানে ছড়িয়ে পড়েছে দূষণ, রোগ, প্রাকৃতিক দুর্যোগ প্রভৃতি। এমনকি বর্তমানে পৃথিবীর উপর অভিশাপ রূপে ছড়িয়ে পড়েছে করোনা।

করোনার আক্রমণে মানুষ জর্জরিত। দিকে দিকে শুধু মৃ;ত্যুর হাহাকার। প্রকৃতির মায়ের কান্নায় বাতাস ভারী আমাদের খুব শীঘ্রই সাবধান হওয়া উচিত, না হলে ফল হবে মারাত্মক।

Leave a Reply

Your email address will not be published.