ঝ-ড়ে উ’ল্টে গেলো বড় জেসিবি, শেষমেষ বড় হাতি দিয়ে উ-দ্ধার করা হলো সেই জেসিবিকে, ভাইরাল ভিডিও!

সভ্যতার অগ্রগতিতে আমরা নিজেদেরকে প্রতিনিয়ত ও উন্নত করে চলেছে । তাই আগেকার যুগের তুলনায় বর্তমান যুগের বিস্তর পার্থক্য লক্ষ্য করা যায় । ইতিমধ্যে আমাদের জীবনে পাওয়া গেছে এমন কিছু ধরনের যন্ত্রপাতি যা কম সময়ে অধিক পরিমান কাজ করতে সক্ষম হয় ।

এতে অবশ্য আমাদের সুবিধা হয়েছে অনেকখানি ।কিন্তু কখনও কখনও আমরা অতি আধুনিক হতে গিয়ে ভুলে যায় যে আমাদের চারপাশে ঘিরে ধরেছে বি-পদ । অর্থাৎ এমনটা বলা যেতেই পারে যে আমরা যত আধুনিক হচ্ছি ততই বিপদ বেড়ে চলেছে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই সমস্ত ঘটনাবলি প্রতিনিয়ত আমাদের সামনে উঠে আসে বলেই আমরা সেই সমস্ত ঘটনা সম্পর্কে অবগত থাকতে পারি ,জ্ঞান অর্জন করতে পারি ।

তাই সোশ্যাল মিডিয়া বর্তমান প্রজন্মের জনপ্রিয় মাধ্যম সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না । শুধুমাত্র এই সমস্ত ঘটনা নয় তার পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক ঘটনা হাসির ঘটনা রাজনৈতিক-সামাজিক সমস্ত রকমের ঘটনাকে মুহূর্তের মধ্যে মোবাইলের স্ক্রিনে তুলে ধরে সোশ্যাল মিডিয়া ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে গ্রামের কোন একটি জায়গাতে খনন কাজের জন্য একটি জেসিবি ব্যবহার করা হয়েছিল । যেহেতু জেসিবি মধ্যে অধিক পরিমাণে যান্ত্রিক শক্তি বর্তমান থাকে তাই খননকাজে ক্ষেত্রে জেসিবি কে ব্যবহার করা হয় সব জায়গাতে ।

কিন্তু সেখানে ঘটে গেছে এই বিপ-দ । এবং বলা বাহুল্য যে মানুষ যদি কোনো কারণে বিপদে পড়ে তাহলে মানুষ তাকে সাহায্য জন্য এগিয়ে আসে । ঠিক তেমনি জেসিবি টি বিপদের মুখে পড়লে তাকে উদ্ধার কাজের জন্য এগিয়ে আসে অন্য একটি জেসিবি।

ভিডিওতে দেখা যাচ্ছে যেকোনো কারণেই সেই জেসিবী নিয়ন্ত্রণ হারিয়ে সম্পূর্ণ রকমভাবে উল্টে যায় । কোন রকম ভাবেই তাকে আর সোজা করা যাবে না । সে ক্ষেত্রে উপায়ে কি?

উপায়ে হিসেবে সেখানে এসে উপস্থিত হয় আরো একটি জেসিবি । এবং সেই জেসিবি যান্ত্রিক শক্তির দ্বারা উল্টে যাওয়া যন্ত্রটিকে পুনরায় সোজা করতে সক্ষম হয় । যদিও কিছুটা সময় সাপেক্ষ ছিল এই ব্যাপারটি । কিন্তু অবশেষে সফল হয়েছে সেই ঘটনা ।

Leave a Reply

Your email address will not be published.