সাভারে পাওয়া গেল সবচেয়ে ছোট গরু, দাম শুনলে মাথা ঘোরাবে

বিশ্বের সবচেয়ে খর্বাকার গরুর দেখা মিলেছে সাভারে। সাদা র‌ঙের এই গরুটির নাম রাণী। আকারে ছোট হলেও গরুটির দাম চাওয়া হচ্ছে সাড়ে ৫ লাখ টাকা। দাম শুনে গরুটির দিকে সবাই আরও মনোযোগ দিয়ে বারবার তাকাচ্ছেন।

সাভারের আশুলিয়া উপজেলার চারি গ্রামে এই গরুটিকে পালন করছে শিকর এগ্রো লিমিটেড। বক্সার জাতের এই গরুর ওজন মাত্র ২৬ কেজি। আর উচ্চতা ২০ ইঞ্চি।

‌বিশ্বের সবচেয়ে ছোট গরুর তকমা পেতে ইতোমধ্যেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে গত ২ জুলাই আবেদন জানিয়েছে গরুর মালিকপক্ষ।

সব কিছু ঠিক থাকলে আগামী ৯০ দিনের মধ্যে এই গরু বিশ্বের সবচেয়ে ছোট গরুর অফিসিয়াল তকমা পাবেন।জানা গেছে, দুই বছর আগে নওগাঁর এক খামারির থেকে গরুটি কেনে শিকর এগ্রো লিমিটেড।

তাকে দিনে দুই বেলা খাবার দিতে হয়। সাধারণ গরুর তুলনায় এটির খাবার অনেকট কম প্রয়োজন হয়।স্থানীয় এক পশু চিকিৎসক বলেছেন, ছোট্ট এই গরুটি পুরোপুরি সুস্থ রয়েছে। এর উচ্চতা এবং ওজন আর বাড়ার সম্ভাবনা নেই।

বর্তমানে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী বিশ্বের সবচেয়ে ছোট গরু রয়েছে ভারতের কেরালা রাজ্যে। এর নাম মানিকিয়াম। উচ্চতা দুই ফুট, একটা ল্যাব্রাডার কুকুরের চেয়েও ছোট।

Leave a Reply

Your email address will not be published.