গ’র্ভবতী আনুশকাকে উল্টো করে ব্যায়াম করাচ্ছেন কোহলি

Sabbir Rahman 0

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। সেখানে দেখা যাচ্ছে গ’র্ভব’তী অভিনেত্রী আনুশকা শর্মার মাথা নিচে, পা উপরে! দেয়ালে লেগে আছে পিঠ। তার দুই পা ধরে আছেন তার স্বামী ক্রিকেটার বিরাট কোহলি। অনাগত শিশুর যত্ন ও গ’র্ভব’তী স্ত্রীর স্বাস্থ্যের প্রতি মনোযোগী কোহলি এভাবেই আনুশকাকে ব্যায়াম করাচ্ছেন।

যোগ ব্যায়ামে এটাকে বলে ‘শীর্ষাসন’। এ ব্যায়ামে আনুশকাকে সাহায্য করছেন বিরাট কোহলি। সেই ছবি অভিনেত্রী মঙ্গলবার পোস্ট করলেন তার ইনস্টগ্রাম পেজে। দেখা যাচ্ছে, কালো টি-শার্ট এবং হালকা আকাশি ট্র্যাক প্যান্টে আসনে মনোযোগী আনুশকা।

বরাবরই আনুশকা যোগব্যায়ামে আস্থা রেখেছেন। তাই গর্ভাবস্থায়ও তার অন্যথা হয়নি। শীর্ষাসন নাকি ‘সবচেয়ে’ কঠিন, ছবির ক্যাপশনেই আনুশকার অকপট স্বীকারোক্তি। অভিনেত্রী ছবি পোস্ট করে লিখেছেন, ‘যোগব্যায়াম যেহেতু আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ, তাই চিকিৎসক আমাকে সে সব ব্যায়াম করার অনুমতি দিয়েছেন যেগুলো আমি গর্ভাবস্থার আগে করতাম।

খুব ঘুরে বা সামনে ঝুঁ’কে পড়ে যেসব ব্যায়াম করতে হয়, সেগুলো বাদ রাখার উপদেশ দিয়েছেন। শীর্ষাসন আমি বহু বছর ধরে করছি। এ আসন করার সময় অবলম্বন হিসেবে আমি দেয়ালের সাহায্য নেই এবং আমার দক্ষ স্বামীও সাবধানতা অবলম্বনের জন্য আমাকে ভারসাম্য বজায় রাখতে সাহায্য করছে।’

এদিকে আর মাত্র দিন কয়েকের অপেক্ষা। তারপরই দুই থেকে তিন হবেন বিরাট-আনুশকা। একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, ডেলিভারির পর মে মাস থেকে তিনি ফের কাজে ফিরবেন। আপাতত প্রথম ‘মা’ ডাক শোনার অপেক্ষায় তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *