মাত্র পাওয়াঃ চতুর্থ বিষয় পরিবর্তন করতে পারবেন না এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীরা

চলতি ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি-এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীরা তাদের চতুর্থ বিষয় পরিবর্তন বা সংশোধন করতে পারবেন না। গত সপ্তাহে পরীক্ষাসংক্রান্ত শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার পর অনেক পরীক্ষার্থী জানতে চেয়েছেন তারা চতুর্থ বিষয় পরিবর্তন বা সংশোধন করতে পারবেন কি-না।

দৈনিক আমাদের বার্তার পক্ষ থেকে যোগাযোগ করা হয় শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের সঙ্গে। গতকাল সোমবার সন্ধ্যায় চেয়ারম্যানরা নিশ্চিত করেছেন, শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড অনুযায়ী চতুর্থ বিষয়ের সাবজেক্ট ম্যাপিং করে এসএসসি-এইচএসসি

ও সমমানের পরীক্ষা ২০২১-এর ফলাফলে নম্বর দেয়া হবে। এখন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ডে ৪র্থ বিষয় পরিবর্তন বা সংশোধনের কোনো সুযোগ নেই। ফরম পূরণর পর কেউ কোনো বিষয় বা বিভাগ পরিবর্তন করতে পারে না।

এদিকে গত রোববার রাতে এসএসসি পরীক্ষার্থীদের জন্য তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেয়া হয়েছে। অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন নির্দেশিকাও প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।অধিদপ্তরের ওয়েবসাইটে এ অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

উল্রেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারিতে ও এইচএসসি ও সমমানের পরীক্ষা এপ্রিলে শুরু হয়। কিন্তু করোনা মহমারিতে সব আটকে রয়েছে। আসছে নভেম্বর ও ডিসেম্বরে এই দুটো পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। যদিও সব বিষয়ে পরীক্ষা হবে না।

Leave a Reply

Your email address will not be published.