সহজ ঘরোয়া উপায়ে চিরদিনের জন্য বাড়ি থেকে দূর করুন ইঁদুর! রইল বিস্তারিত।

আমাদের অনেকেরই বাড়িতে প্রায় প্রতিনিয়ত,ইঁদুরের উপদ্রব লেগে থাকে।ইঁদুর বিভিন্ন রোগ জীবাণুর বাহক আর আপনি যদি বাস্তুশাস্ত্রে বিশ্বাসী হন তাহলে জেনে রাখুন যে ইঁদুর নেগেটিভ এনার্জি ও বয়ে নিয়ে আসে।

বাজারচলতি অনেক ওষুধই পাওয়া যায় ইঁদুর মারার। তবে মরা ইঁদুর ফেলতে গিয়ে শুধু ঘর নোংরা নয়,জীবাণু সংক্রমণের ভয়ও থেকেই যাচ্ছে।তাই জন্য খুব সাধারণ কিছু উপায়ের মাধ্যমে চেষ্টা করুন ইঁদুর বাড়ি থেকে না মেরে সম্পূর্ণ দুর করার।

সর্বপ্রথম একটু আটা,লঙ্কার গুঁড়ো,তামাক পাতা বা খৈনি,গোল মরিচের গুঁড়ো এবং জল নিতে হবে।এরপর আটা, লঙ্কার এবং গোল মরিচের গুঁড়ো একসাথে মিশিয়ে তার মধ্যে জল দিয়ে ছোট ছোট ৪-৫ টা বল তৈরি করে নিন।

এবং ঘরের কোনায় রেখে দিন।একবার ইঁদুর এটি মুখে দিলে কোনোদিন আর এই বাড়িতে ঢোকার সাহস হবেনা।এরপর তামাক পাতা বা খৈনির সাথেও একই রকম ভাবে আটা মেখে নিয়ে বল তৈরি করতে হবে(শক্ত তৈরি করতে হবে এটি)।

একইরকমভাবে এটিকেও ইঁদুর প্রবেশপথে রেখে দিতে হবে। ঘরের কোনায় কোনায় বেকিং পাউডার ছড়িয়ে রাখুন সকালে অবশ্যই ঝাঁট দিয়ে দিন বেকিং সোডার গন্ধ ইঁদুরের একদম পছন্দ নয়। এই গন্ধে ইঁদুরের ঘরে প্রবেশই করবে না আর।

লবঙ্গের ঝাঁঝালো গন্ধ মোটেই সহ্য করতে পারেনা ইঁদুর বাবাজীরা৷ নরম কাপড়ে লবঙ্গ থেঁতো করে বাড়ির কোনায় কোনায় রেখে দিন। ইঁদুরের উৎপাত কমে যাবে।

আমাদের এই প্রতিবেদনটি আপনার কেমন লাগলো তা জানাতে অবশ্যই ভুলবেন না। চাইলে আপনারাও এই পদ্ধতি গুলি বাড়িতে প্রয়োগ করে দেখতে পারেন। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলিতে নজর রাখতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *