আর ভ্যান চালাবে না শিশু শম্পা, পরিবারের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

জামালপুরে ভ্যা’নচালক শি’শু শম্পার অ’সুস্থ বাবা’র চিকি’ৎসা ও তার প’রিবারের সব দায়িত্ব নিয়ে’ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার জা’মালপুর সদরের না’কাটি গ্রা’মের চতুর্থ শ্রে’ণির শি’ক্ষার্থী শম্পা দু’র্ঘ’ট’নায় আ’হ’ত তার ভ্যান’চালক বাবা শফিকুল ইস’লাম ভাসানীর চিকিৎসা’সহ সংসা’রের খরচ মেটা’নোর জন্য ভ্যান চালি’য়ে সংসার চালিয়ে আ’সছি’লো।

বিষয়টি প্রধা’নম’ন্ত্রীর ন’জরে আ’সলে শম্পার লেখাপড়া, পরি’বারের’ ভরণ-পোষণ ও তার অ’সুস্থ বাবা’র চিকিৎসার দা’য়িত্ব নেন তিনি। বুধবার স’কালে জা’মালপু’রের ডিসি মো’হাম্ম’দ এনামু’ল হক ওই পরিবা’রের সঙ্গে দেখা করে প্রধান’মন্ত্রীর বা’র্তাটি পৌঁছে দেন।

এ সময় উপ’স্থিত ছি’লেন সদ’রের ই’উএনও ফরি’দা ইয়াস’মিন, কে’ন্দুয়া ‘ইউপি চেয়া’রম্যান শেখ মো. মাহবুবুর রহ’মান মঞ্জু, স্থানীয় ইউপি সদস্য সৈয়দুর রহমান সরকার প্রমুখ।

অসহায় এই পরি’বারটির থাকা’র জন্য একটি ঘর তৈরি’র কাজ শুরু করা হয়। স’ড়ক দু’র্ঘ’ট’নায় আ’হ’ত শফি’কুল ইস’লাম ভা’সানীর সুচি’কিৎসার জ’ন্য তা’কে ঢা’কায় প’ঙ্গু হাস’পাতা’লে প্রে’রণ করা হয়।

এদিকে ভ্যা’নচা’লক শি’শু কন্যা শম্পা’র অ’সুস্থ বা’বার চি’কিৎসা এবং পরি’বা’রের জন্য এক’টি ঘর ও ভর’ণপোষ’ণের দা’য়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঘরে’র নির্মা’ণকা’জ উ’দ্বো’ধন করে’ন ‘ডিসি এনামুল হক ও ইউএনও ফরি’দা ই’য়াসমিন। এ সময় জা’তির জনক বঙ্গ’বন্ধু শেখ মু’জিবুর রহ’মান, প্রধানমন্ত্রী শেখ হাসি’না ও তার পরি’বা’রের সদস্য এবং দেশবা’সীর ঙ্গল কাম’না করে ‘দোয়া করা হয়।’

এর আগে শ’ম্পার ভ্যান চালা’নোর বি’ষয়টি ন’জরে পড়লে’ সরকা’রের উচ্চ প’র্যায়ের নি’র্দেশে খবর নেন ডি’সি মো’হাম্মাদ এনামুল হক।’

সোম’বার সকালে সরে’জমি’নে সদর উপ’জে’লার নাকাটি গ্রামে শম্পা’দের বা’ড়িতে খোঁ’জ নিতে যান তিনি। এ সময় স’দর ইউএনও ফরিদা ই’য়াস’মিনসহ প্রশা’সনের অন্যান্য কর্মক’র্তাগ’ণ সঙ্গে ছিলেন। সদর উপ’জে’লার কেন্দু’য়া ইউ’পির না’কাটি সর’কারি ‘থ’মিক বিদ্যা’লয়ের ৪র্থ শ্রে’ণির ছা’ত্রী শম্পা দী’র্ঘ’দিন ধরে ‘ভ্যান চা’লি’য়ে বাবার চি’কিৎসা কর’ছিলেন।

জে’লা আও’য়ামী লী’গের যুগ্ম সাধা’রণ সম্পাদক অ’ধ্যাপক মো. সুরুজ্জা’মান বলেন, সদ’র উপজে’লার কে’ন্দুয়া ইউ’পির নারী’টি’র গ্রামের ভ্যা’নচালক শি’শু শম্পার পরিবারের সব দায়-দায়িত্ব প্র’ধানমন্ত্রী নে’য়ায় আ’মি কৃতজ্ঞ। এখানে’ই ব্যতি’ক্রম তিনি। এটিই তার স্পেশা’লিটি।

ইউএনও ফরি’দা ইয়া’সমিন বলেন, সদর উপজে’লা প্রশা’সন পরিবার’টির খবর নিয়ে আজ তা’দের বস’বাসের ‘জন্য ঘর নির্মা’ণ কা’জের উ’দ্বো’ধন করা হয়। প্র’শা’সনের সা’র্বিক তত্ত্বাবধায়নে এ কাজের তদা’রকি করা হবে।

ডিসি মো’হাম্ম’দ এ’নামুল হক বলেন, প্র’ধানম’ন্ত্রীর কার্যা’লয়ের নির্দে’শে আজ তাদের বাড়ি গিয়ে ভর’ণপো’ষণ, চিকিৎসার ব্য’য়স’হ ঘর নি’র্মাণ কাজে’র উ’দ্বো’ধন করা হয়ে’ছে। শ’ম্পার বাবার চি’কিৎসা’সহ পরি’বার’টিকে স্বাব’লম্বী করতে সব ব্য’বস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *