দক্ষিণ আফ্রিকার সমুদ্রে দেখা দিলো নীল ড্রাগন (ভিডিও)

রূপকথার জগতের সেই নীল ড্রা’গনের গল্প কমবেশি আমর’া সকলেই শুনেছি। কিন্তু তাকে চাক্ষুষ দেখার সুযোগ আমা’দের মধ্যে অনেকেরই কখনো হয়ে ওঠেনি। কিন্তু এবার সেই সাধ মিটলো। সৌজন্যে আফ্রিকার বাসিন্দা মা’রিয়া ওয়েজেন।

সমুদ্রসৈকতে হাঁটতে হাঁটতেই তিনি আবি’ষ্কার করে ফেললেন “সমুদ্রের সবথেকে সুন্দর অথচ ভ’য়’ঙ্কর খু’নি”কে‌। একটা দুটো নয়, পরপর কুড়িটি নীল ড্রা’গন ধ’রা পড়েছে তার ক্যামেরায়!

দক্ষিণ আফ্রিকার কেপটাউনের কাছে অবস্থিত ফিশ হোক বিচে এই রূপকথার জগতের বাসিন্দার খোঁজ মিলেছে। প্রতিদিনের মতো সমুদ্র সৈকতে বেড়াতে বেরিয়েই তাদের আবি’ষ্কার করে ফেলেন ওই বৃ’দ্ধা।

জানা গেল, সমুদ্র তটে ওই অদ্ভুত দর্শন নীল প্রাণী গু’লিকে পড়ে থাকতে দেখে তিনি ওই প্রাণী গু’লির ছবি ক্যামেরা বন্দী করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

এরপর তিনি জানতে পারেন, এই নীল রংয়ের অদ্ভুত দর্শন প্রাণীটির বৈজ্ঞানিক নাম গ্ল্যাকাস আট’লান্টিকাস। সমুদ্র বিজ্ঞানীদের কাছে এই প্রাণীর “নীল ড্রা’গন” হিসেবে পরিচিত। বিজ্ঞানীরা জানিয়েছেন, এই প্রাণী কিন্তু অত্যন্ত বি’ষাক্ত।

এর ভ’য়’ঙ্কর হুল রয়েছে। এই হুলের মাধ্যমে অন্য প্রাণীর শরীরে সে বি’ষ ছড়িয়ে দিতে সক্ষম। সেই বি’ষের প্রভাবে সারা শরীরে ব্যথা, ত্বকে এলার্জি এবং বমি ভাব প্রকাশ পায়। তবে যতই ভ’য়’ঙ্কর হোক না কেন, সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের মন কেড়ে নিয়েছে রূপকথার জগতের এই নীল ড্রা’গন।

Leave a Reply

Your email address will not be published.