বনের রাজা সিংহকে কিভাবে শিকার করে আফ্রিকার এই মানুষ গুলো দেখুন ভাইরাল ভিডিও

সিংহ ফেলিডি পরিবারের প্রাণী যা প্যা,নথেরা গণের চারটি বৃহৎ বিড়ালের মধ্যে আকারে এটির অবস্থান দ্বি,তীয়। সিংহের মূলত দুটি উপপ্রজাতি বর্তমানে টিকে আছে। একটি হল আ,ফ্রিকান সিংহ অপরটি হল এশীয় সিংহ।

আ,ফ্রিকান সিংহ মোটামুটি আফ্রিকার বি,স্তীর্ণ অঞ্চল জুড়ে পাওয়া গেলেও অল্প সংখ্যক ভারতীয় সিংহ শুধুমাত্র ভা,রতের গির অভয়ারণ্যে পাওয়া যায়। সংখ্যাধিক্যের দরুন সিংহ বলতে তাই আ,ফ্রিকান সিংহকেই বোঝায়।

সিংহের দলকে প্রাইড বলে। যেটির অর্থ গ,র্ব। একটি প্রাইডে দশ থেকে চল্লিশটি সিংহ থাকে।প্রত্যেক প্রাইডের নিজস্ব অ,ঞ্চল আছে। সিংহ কখনো তাদের অ,ঞ্চলে অন্য মাংসাশী প্রাণী ঢোকা পছন্দ করে না।

তাদের একটি অঞ্চল প্রায় ২৬০ বর্গকিলোমিটার (১০০ বর্গমাইল)। পু,রুষ সিংহরা খুব রাগী হয়। এরা এদের এলাকা রক্ষার্থে প্রয়োজনে সহিংস্র লড়াই করে।

দক্ষিণ-পূর্ব এশিয়ার বোর্নিও এবং সুমাত্রা দ্বী,পপুঞ্জের বৃষ্টিবহুল বনাঞ্চলে ওরাং ওটাংদের দেখা মেলে। অ,ধিকাংশই উঁচু গা,ছপালায় বসবাস করে।

ফল, পাতা, গাছের বাকল খেয়ে জীবনধারন করে। এছাড়াও, পোকামাকড়, পাখীর ডিম এবং ছোট ছোট প্রাণী খেতেও অ,ভ্যস্ত তারা। গাছের পাতায় সঞ্চিত বৃষ্টির জল খেয়ে তৃষ্ণা নিবারণ করে এজাতীয় প্রাণীগুলো।

গাছ থেকে না তা,ড়ালে তারা ভূমিতে তেমন নামে না ও স্বা,চ্ছন্দ্যবোধ করে না। প্রাপ্তবয়স্ক ওরাং ওটাংগুলো অ,ত্যন্ত সাবধানতা ও সচেতনতা অবলম্বন করে নমনীয় পায়ের সাহায্যে এক শাখা থেকে অন্য শাখায় যাতায়াত করে। ছোটগুলো আরও সচেতনতা অবলম্বন করে।

সম্প্রতি সো,স্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভি,ডিওটি সোস্যাল মিডিয়ায় আসার সাথে সাথে ব্যাপক সা,ড়া পেয়েছে।

ঠিক তেমনি একটা ভিডিও ভা,ইরাল হয়েছে যা নেটিজনরা প্রশংসা করেছেনবনের রাজা সিংহ এই মা,নুষগুলোর কাছে অসহায়, মূ,হুর্তেই শিকার করে ফেলছে আস্ত সিংহ, আফ্ররিকার এই মানুষ গুলোর ভিডিও তু,মুল ভাইরাল।

Leave a Reply

Your email address will not be published.