দুই ম্যাচ খেলতে মাঠে নামছে ব্রাজিল বনাম আর্জেন্টিনার দেখেনিন চূড়ান্ত সময়সূচী

লাতিন আমেরিকা অঞ্চলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল এবং আর্জেন্টিনার লড়াই মানে যেন ফুটবলের দর্শকদের মধ্যে বাড়তি উত্তেজনা।

একদিকে লিওনেল মেসি ও অন্যদিকে নেইমার দুই দলের হয়ে জাতীয় দলকে প্রতিনিধিত্ব করা এই দুই ফুটবলারের পায়ের জাদু কিছুটা বাড়তি আকর্ষণ ফুটবল প্রেমীদের মধ্যে।

সম্প্রতি শেষ হয়েছে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকা টুর্নামেন্ট। যেখানে লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে হেরে শিরোপা খুইয়েছে ব্রাজিল।

সেই রেশ না কাটতেই আবারও দুই দলের মধ্যকার দুই ম্যাচের সূচি প্রকাশিত হয়েছে।

আসন্ন ২০২২ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবার কথা ছিল গত বছরেই। তবে কোভিড পরিস্থিতির কারনে ফুটবল বন্ধ থাকার কারনে নতুন করে সূচি তৈরি করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিল এবং আর্জেন্টিনা দুই দলেরই বাকি রয়েছে ৬টি করে ম্যাচ। নতুন করে সূচি তৈরি হওয়ায় টানা জাতীয় দলের হয়ে ম্যাচ খেলতে হবে মেসি-নেইমারদের।

যেখানে দুই ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল এবং আর্জেন্টিনা। সূচি অনুযায়ী প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে আতিথেয়তা দিবে ব্রাজিল।

নিজেদের মাটিতে কোপা আমেরিকার ফাইনাল হারলেও আবারও বিশ্বকাপ বছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনাকে হারানোর সুযোগ পেয়ে তা কাজে লাগাতে চাইবে ব্রাজিল।

অন্যদিকে অপর ম্যাচে ব্রাজিলকে নিজেদের মাঠে আতিথেয়তা দিবে আর্জেন্টাইনরা। সর্বশেষ কোপা জয়ের পর নিজেদের আত্মবিশ্বাস স্বাভাবিকভাবেই কিছুটা বেশি থাকবে তাদের।

ঘরের মাঠে তাই ব্রাজিলকে আবারও হারের স্বাদ দিতে মরিয়া হয়ে থাকবে লিওনেল মেসির দল। এক নজরে দেখে নেয়া যাক ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যকার দুই ম্যাচের সূচি

ব্রাজিল-আর্জেন্টিনা -৭ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

আর্জেন্টিনা-ব্রাজিল -১৬ নভেম্বর ২০২১, মঙ্গলবার

উল্লেখ্য, বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিল এবং আর্জেন্টিনার এখনও বাকি ছয় ম্যাচ। দুই দলের দুটি ম্যাচের সূচি প্রকাশিত হলেও বাকি চারটি ম্যাচের সূচি এখনও প্রকাশিত হয়নি।  বাকি চারটি ম্যাচের সূচিও দ্রতই প্রকাশিত হবে বলে জানিয়েছে কনমেবল।

Leave a Reply

Your email address will not be published.