Breaking News
Home / সারা দেশ / বৌভা’তের অনুষ্ঠানে হল বরের জা’না’জা

বৌভা’তের অনুষ্ঠানে হল বরের জা’না’জা

Advertisement

বৌভা’তের অনু’ষ্ঠানের সব কার্যক্রম চল’ছিল বেশ ধু’মধা’ম করে। কনেপক্ষ ঢাক’ঢোল পি’টি’য়ে আনন্দ উ’ল্লাস করে গাড়িবহর নিয়ে উপস্থি’ত হন বরের বাড়িতে। সেই অনুষ্ঠা’নেই খবর ছড়িয়ে পড়ে বর মা’রা’ গে’ছেন। পরে অনু’ষ্ঠানস্থ’লেই হয় বরের জা’না’জা’।

এমনই হৃদয়বি’দা’রক ঘট’না ঘটেছে গত বুধবার পটুয়া’খালীর মির্জাগঞ্জ উ’পজে’লার মাধব’খা’লী ইউনিয়নের বাজি’তা গ্রামে। বিয়ের সব আ’য়োজন রেখেই ওই দিন বিকাল ৫টায় জা’নাজা শে’ষে পারিবা’রিক ক’ব’রস্থা’নে দা’ফন করা হয় বর মো. র’ফিকুল ইস’লামের (২৫) লা’শ।

মির্জাগ’ঞ্জ উপ’জে’লায় এ রক’ম প্রথ’ম কো’নো ঘ’টনা’য় সর্বত্র’ই শো’কে’র মাত’ম ছড়ি’য়ে পড়েছে। পারি’বারি’ক সূত্র জানায়, সোমবার মির্জাগঞ্জ উপজে’লার মাধ’বখা’লী ইউনি’য়নের বা’জিতা গ্রামের সফেজ মিয়া’র ছে’লে মো. রফিকু’ল ইস’লামের সঙ্গে পার্শ্বব’র্তী বেতা’গী উপজে’লার বাসন্ডা গ্রামের মো. ম’ন্নান মিয়ার মে’য়ে ম’য়না আ’ক্তারে’র (১৮) বিয়ে হয়।

ওই দিনই মে’য়েকে বউ সাজিয়ে নিয়ে আসা হয় বরের বাড়ি বাজি’তা গ্রামে। ম’ঙ্গল’বার রাতে বর রফিক নিজ বা’ড়িতে স্বাভাবিক জ্বর নিয়ে একটু অ’সুস্থ বোধ ক’রেন। বুধবা’র সকা’লে চিকিৎ’সার জন্য তাকে বরিশাল শেবা’চিম হাস’পাতা’লে নিয়ে যাওয়া হয়।

এদিকে নি’র্ধা’রিত তারি’খে বুধ’বার বর রফিকের বাড়িতে কনে পক্ষের জন্য বৌভা’তের আ’জন করা হয়। বৌভাতে কনেপক্ষের লোক’জন বরের বাড়িতে পৌঁছলেই খবর আসে রফিক আর বেঁচে নেই। বি’য়ের আনন্দ মাত’মে পরিণত হয়। আর স্বামী’র মৃ’ত্যু’র খব’ জ্ঞান হারি’য়ে অ’সুস্থ হয়ে পড়েন নববধূ ময়না আক্তার। তাকে বরি’শাল শেবা’চিম হাসপা’তা’লে নিয়ে ভর্তি করা’ হয়েছে।

‘এক’মাত্র ছে’লেকে হারিয়ে বাবা-মা উভ’য়েই পাগলপ্রায়। আ’ত্মীয়স্ব’জনসহ এলাকা’বা’সীর সা’ন্ত্বনা দেয়ার কো’নো ভাষা নেই। মেহমান’দের জন্য রা’ন্না করা খাবার বাড়ির আঙিনায় থরে থ’রে’ সাজা’নো পাতি’লেই রয়ে গেছে।

মৃ’ত রফিকুল ইস’লামের চাচা পশ্চিম চৈতা সর’কারি প্রাথমিক বি’দ্যাল’য়ের প্রধা’ন শিক্ষক মো. আ’নসার উদ্দি’ন জানান, রফি’কের বাবা সে’নাবা’হিনী’র চট্টগ্রাম ক্যা’ন্টন’মেন্টে রেকর্ড অফিসে (সিভিল বিভাগ) কর্ম’রত আছেন। একমাত্র ছে’লেকে নিয়ে মা বাড়িতে’ থা’কতেন। রফিক ও আমি ‘রোব’বার একত্রে বি’য়ের সব কেনাকা’টা করি কিন্তু আজ আমাদে’র মাঝে সে আর নেই। সব কিছুই শে’ষ হয়ে গেল।

Advertisement

Check Also

মামা বিদেশ, আ’পত্তিকর অবস্থায় ধ’রা পড়ায় মামীর সঙ্গে ভাগ্নের বিয়ে!

Advertisement মামা’র প্রবাসে থাকার সুযোগ নিয়ে কলেজপড়ুয়া মামী-ভাগ্নের মধ্যে গড়ে উঠে প্রে’মের স’ম্পর্ক। ধীরে ধীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *