স্কুটি ও বাইক চালকদের জন্য বড় দুঃসংবাদ

Sabbir Rahman 0

আজকালকার দিনে ছেলেমেয়েদের কমবেশি প্রত্যেকের সখ থেকে তাকে যে নিজের একটি বাইক গাড়ি হবে । কারণ উন্নত মাত্র জীবন যাপন করার জন্য বাকি সমস্ত কিছুর সাথে সাথে বাইক বা গাড়ি থাকা অত্যন্ত দরকার। এমতাবস্থায় প্রতিদিনই প্রায় বেড়ে চলেছে বাজারে গাড়ি বা বাইকের চাহিদা।

কিন্তু যত দিন যাচ্ছে ততই উন্নত হচ্ছে আমর’া । তার পাশাপাশি উন্নত হচ্ছে আমা’দের চাহিদাগু’লো । তার সাথে সাথে বেড়ে চলেছে বিভিন্ন জিনিসের দাম। আর এমন বেশ কিছু জিনিসের দাম বেড়ে চলেছে যেগু’লি আমা’দের মাথায় চিন্তার ভাঁজ ফেলতে বাধ্য করে ।

আজ থেকে যদি ৮৪ দিন আগেকার কথা যদি বলি তখন দেখবো যে পেট্রোল এবং ডিজে’লের দাম কিছুটা পরিমাণ বেড়েছিল । ৮৪ দিন অ’পরিবর্তিত পেট্রোল এবং ডিজে’লের দাম । গত কুড়ি নভেম্বর থেকে একটানা বাড়তে থাকে পেট্রোল এবং ডিজে’লের দাম । যার ফলে চিন্তায় সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা । তার পাশাপাশি চিন্তায় বাইক এবং গাড়ি প্রেমীরা । এমতাবস্থায় তারা কি করবে ভেবে কূলকিনারা পাচ্ছেন না ।

পেট্রোল এবং ডিজে’লের দাম যেহেতু প্রতিদিন বেড়েই চলেছে তাই অনেকে এই সি’দ্ধান্তে উপনীত হয়েছেন যে তারা তাদের স্বপ্নের বাইক বা গাড়িটিকে গ্যারেজে তুলে রেখে দেবে । রাস্তায় বের হবে হেঁটে নয়তো সাইকেলে । তার পাশাপাশি অনেকে আবার দোষারোপ করেছে সরকার কে ।

সরকার পেট্রোল এবং ডিজে’লের দাম কমাতে সরকার ব্য’র্থ এমনটাও মনে করে অনেকে । কিন্তু এক্ষেত্রে উপায় কি? আপনি কি জানেন গত ১৩ দিনে পেট্রোল ঠিক কতটা বেড়েছে ? যদি না জানেন তাহলে জানাবে প্রতিবেদনের মাধ্যমে ।

গত ১৩ দিন পেট্রোলের দাম বেড়েছে ১.৪৫ টাকা ও ডিজে’লে বেড়েছে ২.১৫ টাকা প্রতি লিটার।বাড়েনি কোথাও কম তো কোথাও বেশি হয়েছে এর দাম ।। যেমন ধরুন দিল্লিতে পেট্রোলের দাম বাড়ল লিটারে ১৭ পয়সা। নতুন দাম হল ৮২.৬৬ টাকা। ডিজে’লে বাড়ল লিটারপিছু ১৯ পয়সা।

নতুন দাম ৭২.৮৪ টাকা। অ’পরদিকে মুম্বইয়ে এমনিতেই জ্বা’লানির দাম বেশি থাকে। বৃহস্পতিবার মুম্বইয়ে লিটারপিছু পেট্রোলের দাম হল ৮৯.৩৩ টাকা ও ডিজে’লের দাম হল ৭৯.৪২ টাকা। আবার কলকাতায় লিটারপিছু পেট্রোলের দাম হল ৮৪.১৮ টাকা ও ডিজে’লের দাম গিয়ে দাঁড়াল ৭৬.৪১ টাকায়। মোটকথা পেট্রোলের মূল্যবৃ’দ্ধির জন্য রীতিমতো চিন্তায় সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *