জয়া আহসান খুব উঁচু মানের অভিনেত্রী: ঋত্বিক চক্রবর্তী

দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান। কয়েক বছর ধরেই তিনি কলকাতার সিনেমায় নিয়মিত অভিনেত্রী।বাংলাদেশের মতো ওপার বাংলার শীর্ষস্থানীয় নির্মাতা ও অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন জয়া।

আর কাজের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন ভারতের ফিল্মফেয়ার’স হঅ্যাওয়ার্ড আরও অনেক সম্মাননা।তাই হরহামেশাই জয়ার প্রশংসায় পঞ্চমুখ হন কলকাতাবাসী।

সম্প্রতি বাংলাদেশের গুণী এই অভিনেত্রীর অভিনয়ের প্রশংসা করলেন টলিউডের উচ্চ প্রশংসিত অভিনেতা ঋত্বিক চক্রবর্তী তার দৃষ্টিতে জয়া আহসান একজন উঁচু মানের অভিনেত্রী।

কলকাতা শীর্ষ একটি গণমাধ্যম এক সাক্ষাৎকারে জয়া আহসান প্রসঙ্গে এ মন্তব্য করেছেন ঋত্বিক চক্রবর্তী। শুক্রবার (২০ আগস্ট) কলকাতায় মুক্তি পাচ্ছে জয়া আহসান ও ঋত্বিক চক্রবর্তী অভিনীত নতুন সিনেমা ‘বিনিসুতোয়’।

অতনু ঘোষ পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমাটির মাধ্যমে কলকাতার সিনেমা হল খুলছে বলেও জানা গেছে। জয়ার সঙ্গে কাজের অভিজ্ঞতা জানিয়ে ঋত্বিক বলেন, ‘ইন্দ্রনীল রায় চৌধুরীর শর্ট ফিল্ম ‘ভালবাসার শহর’-এ একটি দৃশ্য ছিল আমাদের।

তবে পূর্ণাঙ্গভাবে এবারই প্রথম। অভিনেতা হিসেবে যখন কাজ করি, তখন তো আলাদা করে রসায়নের বিষয় মাথায় রাখি না। চিত্রনাট্য, মুহূর্ত সব মিলিয়ে হয়তো পুরো বিষয়টা জমাট বাঁধে।’

ঋত্বিক আরও বলেন, “শিল্পী ভালো হলে, তারা হয়তো আরও পরত যোগ করেন দৃশ্যে। খুব খারাপ অভিনেতা হলে আমি বুঝতে পারি না, ভাল করছে নাকি খারাপ করছে। তবে জয়া খুব উঁচু মানের অভিনেত্রী। সেটা জানি বলেই বলছি, ‘বিনিসুতোয়’ ওকে ভাল লাগবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *