জঙ্গলে বড় পা-ই’থন ডিম দিতেই খে-য়ে নিল বড় কু-মির, রে-গে গেলো পা-ইথন, অবশেষে শুরু হল ল-ড়া’ই, ভাইরাল ভিডিও!

উন্নত সভ্যতার হাত ধরে আমরা আরো এগিয়ে চলেছে উন্নতির দিকে এবং এই মুহূর্তে আমাদের ব্যস্ততম জনজীবনে এক গুরুত্ব পূর্ন অঙ্গ হিসাবে পেয়েছি সোশ্যাল মিডিয়া কে ।

ইতিমধ্যে আমার আজেনে গেছি যে সোশ্যাল মিডিয়া হলো এ যুগের সব থেকে ধা-রালো অ-স্ত্র । এবং এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার আমাদের মধ্যে প্রত্যেকেই করে থাকে ।

যেহেতু সোশ্যাল মিডিয়ার ব্যবহার করে পৃথিবীর আ-নাচে-কা-নাচে নিজের প্রতিভাকে তুলে ধরা যায় তার সাথে সাথে তুলে ধরা যায় নিজেকেও তাই সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে চাই প্রত্যেকে।

এই সোশ্যাল মিডিয়ার মধ্যে এক জনপ্রিয় প্লাটফর্ম হল ইউটিউবে । এর মাধ্যমে আমরা প্রতিদিন নিত্যনতুন কিছু কিছু ঘটনা দেখে থাকি যা আমাদের অ-বাক ক-রে তো-লে ।

এর পাশাপাশি সোশ্যাল মিডিয়া শুধুমাত্র যে নিজের প্রতিভাকে সবার সামনে তুলে ধরে এমনটা কিন্তু নয় কখনো কখনো সামাজিক মাধ্যম সামাজিক শিক্ষা ক্ষেত্রে মুক্ত আঙ্গিনা হয়ে ওঠে।

ঠিক সেরকমই সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও ভাইরাল হয়েছে । তবে এই ভিডিওটি অন্যান্য বাকি সমস্ত ভিডিও থেকে আলাদা । কারণ আমরা যে সমস্ত ভিডিও সাধারণত ইউটিউবের মাধ্যমে দেখে থাকি সেগুলি হল নাচ বা গানের ভিডিও ।

কিন্তু এটি একটি নাচের ভিডিও হলেও অন্যান্য নাচের ভিডিও থেকে সম্পূর্ণ রকম আলাদা । কারণ এটি একটি এমন ভিডিও সেটা আপনাকে অ-বাক ক-রতে বা-ধ্য । সাধারণত খাদ্য পিরামিড এর উল্টো চিত্র দেখা গেছে এখানে।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে শি-কারি শি-কার হ-য়েছে । অর্থাৎ একটি সা-পের বা-সাতে আ-ক্র-মণের জন্য এগিয়ে গেছে কো-মাদো নামক একটি সরিসৃপ প্রানী । এটি সাধারণত গরমের দেশে বড় আকৃতির গিরগিটি ।

ভিডিও দেখা যাচ্ছে যে সেই প্রাণীটি পা-ইথন সাপের বাসাতে পাড়ি দিয়েছেন এবং সেখানে থাকা ডিম-গু-লি দিকে নজর পড়েছে তার । তাই সে সেগু-লিকে খাবার জন্য রওনা দিয়েছে ।

কিন্তু নিজের স-ন্তানের আ-র্ত-নাদ এবং সন্তানকে বাঁচাবার জন্য সব সর্বদা নিজের জী-বন বা-জি রেখে সামনের সারিতে এসে দাঁড়িয়েছে মায়েরা। এই ঘটনা প্রমাণ আমরা বহুবার পেয়েছি এই ভিডিওতে পেলাম আরো একবার ।

ভিডিওতে দেখা যাচ্ছে সেই স-রী-সৃপ প্রা-ণীর সাথে প্রায় সাপটি যু-দ্ধে লি-প্ত হয় । জী-বন সং-গ্রামের এই ল-ড়া-ইয়ের ভিডিওটি ইতিমধ্যে আবেগপ্রবণ করে তুলেছে অনেকে । তার পাশাপাশি ম-র্মা-ন্তিক ঘটনাটি মেনে নিতে হয়েছে অনেককে কারণ এটি খাদ্য শৃংখল এর বাস্তব একটি চিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *