মধ্যবিত্তদের কথা মাথায় রেখে বাজারে নতুন লঞ্চ হল কম বাজেট ও দুর্দান্ত মাইলেজের চারচাকা গাড়ি! জানুন বিস্তারিত।

দেশের এই ভ-য়া-বহ পরিস্থিতিতে অনেকের কাজ চলে গেছে । তার পাশাপাশি বেড়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম । আমরা দেখেছি যে প্রতিনিয়ত কিভাবে বেড়েছিল পেট্রোল এবং ডিজেলের দাম ।

যার ফলে নতুন করে গাড়ি কেনার চিন্তা ভাবনা থেকে বিরত থেকেছে প্রতিনিয়ত কয়েক লক্ষ মানুষ । কিন্তু পরিস্থিতি আবার স্বাভাবিক এর দিকে এগোতে শুরু করলে আবার পুনরায় অনেকে গাড়ি কেনার ভাবনা চিন্তা করছে ।

কিন্তু কম দামে কোথায় পাওয়া যাবে সে ব্যাপারে চিন্তিত অনেকে । আপনাদের সামনে এমন বেশ কয়েকটি মডেল বা কোম্পানির গাড়ির কথা বলতে চলেছি যা কম দামে ।

মারুতি অল্টো ৮০০:- বহু বছর ধরেই এটি কাপাচ্ছে বাজার । পেট্রোল-ডিজেলের পাশাপাশি সিএনজি চালানো যেতে পারে এই গাড়িটি । কোম্পানিতে ৬০ লিটার পেট্রোলের ট্যাংক দিয়েছে ।

তার পাশাপাশি এই গাড়িটি 60Nm টক তৈরি করতে পারে। এই গাড়িটিতে পাঁচটি সিটি রয়েছে । তার পাশাপাশি বর্তমানে গাড়িটির দাম রাখা হয়েছে দুই লাখ থেকে চার লাখের মধ্যে।

Renalt:- একটি ফরাসি গাড়ি নির্মাতা সংস্থা। এই কোম্পানির Kwid গাড়িটি পাওয়া যায় দু’টি ইঞ্জিনের ভেরিয়েন্টে। এটির 0.8 লিটার ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন 54 PS পাওয়ার ও 72 Nm টর্ক তৈরি করে।

অন্যদিকে 1.0-লিটার ইঞ্জিন 68 PS পাওয়ার ও 91 Nm টর্ক তৈরি করে। দস্টান রেডি গো:– ৭৯৯ সিসি ইঞ্জিন বিশিষ্ট এই গাড়িটি পাওয়া যেতে পারে মাত্র তিন লাখ টাকায় ।

তবে এর ভেরিয়েন্ট অনুযায়ী দামের বৃদ্ধি করতে পারে । গাড়িটিতে রয়েছে পেট্রোল ইঞ্জিন এবং আরো অনেক আধুনিক কিছু ফিচারস যেমন রিভার্স পার্কিং ক্যামেরা থেকে শুরু করে তার ইন্টারফেস এবং পাওয়ার গিয়ারিং সহ একাধিক ফিচারস ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *