ছেলের কথায় মিশা সওদাগরের দর্পচূর্ণ

দেশের সিনেমায় খলনায়ক চরিত্রের অত্যন্ত জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। সিনেমায় খলনায়ক হলেও বাস্তব জীবনে বেশ সাদামাটা জীবনযাপন পছন্দ করেন মিশা। সুযোগ পেলেই আড্ডায় মাতেন সহকর্মীদের সঙ্গে।

বছর দুয়েক আগে তার বাসায় গিয়েছিলেন চলচ্চিত্রের কয়েকজন শিল্পী। তাদের সঙ্গে ছিলেন বর্তমান সময়ের চিত্রনায়ক সাইমন সাদিক। সেই আড্ডার দিনটি স্মরণ করে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন সাইমন।

যেখানে মিশা নিজের ছেলে সাথে তার ঘটে যাওয়া একটি ঘটনার গল্প সকলের সামনে বলছেন। ভিডিওতে দেখা যায়, মিশা সওদাগর বিছানায় হেলান দিয়ে গল্প করছেন। মোবাইলে ভিডিও ধারণ করছেন সাইমন।

ভিডিওতে মিশা সওদাগর তার ছেলেকে খরচের বিষয় বোঝাতে গিয়ে বলছেন- তিনি কীভাবে হেঁটে স্কুলে যেতেন। তার ছেলে কথাগুলো শুনে তাকে বললেন, ‘বাবা আর কিছু বলবা?

আমার সবকিছু শুনে মনে হয়েছে- তোমার বাবা গরীব ছিল, আমার বাবা না।’ এমন কথা শুনে সবাই হেসে পাগল হয়ে যায়। মিশা সওদাগর আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। বাংলা চলচ্চিত্রে খলনায়ক হিসেবে তিনি নিজেকে নিয়ে গেছেন এক অতুলনীয় উচ্চতায়।

সেদিনের আড্ডার স্মৃতিচারণ করে সাইমন বলেন, ‘মিশা ভাইয়ের মুখে গল্প শুনে আমরা সবসময় মুগ্ধ হই। বছর দুয়েক আগে আমরা একদিন তার বাসায় গিয়েছিলাম। সেদিন অনেক আড্ডা হয়েছিলো।

আড্ডার ফাঁকে আমি ভিডিও করি। মিশা ভাই নিজেও তা জানতেন না। আজ ভিডিওটা দেখে ফিরে গিয়েছিলাম সেদিনের স্মৃতিতে। আজ ভিডিওটা আমার ফেসবুক পেজে শেয়ার করলাম।’’’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *