তাড়াহুড়ো করে ট্রেন থেকে নামতে গিয়ে রেলের নীচে পড়ে গেলেন যাত্রী,মুহূর্তে ভাইরাল ভিডিও

রেল এ-ক্সি-‘ডেন্ট মৃ-”ত্যু আজকাল আকছার ঘটতে দেখা যায়। প্রত্যেক দিনই ট্রে-‘ন দু-‘র্ঘটনায় মৃ-‘ত্যু-‘র খবর শুনতে শুনতে আত-‘ঙ্কিত হয়ে ওঠে মানুষ।

কিন্তু তবুও ট্রেন দু-‘র্ঘট’নার সংখ্যা বিন্দুমাত্র কমেনি। তবে ট্রেন দু-‘র্ঘ-‘টনার অন্যতম কারণ হলো মানুষের নিজস্ব ভাবধারা। নিজেদের মান-‘সিকতার

পরিবর্তন না ঘটালেই কোনভাবেই ট্রেন দু’র্ঘট’না এড়িয়ে যাওয়া সম্ভব নয়। অনেক সময় দেখা যায় রেললাইন পারাপার করতে গিয়ে হঠাৎ করে আসা ট্রেনের ধা-‘ক্কা-য় মৃ-”ত্যু হয়।

আসলে ঐ ট্রেন হঠাৎ করে আসে না, অসাবধানতাবশত রেলগেট পড়া থাকলেও টপকে চলে যান মানুষ। এমনকি রেললাইন পারাপার করার সময়

দুদিকে দেখে পর্যন্ত পার হন না। নিজেদের ভুলেই তাই প্রত্যেক দিনই ট্রে-”ন দু’র্ঘটনার সংখ্যা বেড়েই চলেছে। দৃ’ষ্টি’ভ’ঙ্গির পরিবর্তন না ঘটালে রেল দু-‘র্ঘ’-‘ট’-না আটকানো কখনোই সম্ভব নয়।

টিকিট না কেটে ট্রেনে ওঠা এখন যেন ট্রেন্ডিং এ পরিণত হয়েছে। বহু মানুষ আজও পর্যন্ত টিকিট না কেটে ট্রেনে উঠে পড়েন।

কিছু টাকা বাঁচাতে গিয়ে নিজেদের জীবন বিপন্ন করেন তারা। তাই সঠিক স্টেশন আসতে না আসতেই চলন্ত ট্রেন থেকে নামতে চেষ্টা করেন তারা।

কখনো কখনো প্রাণে বেঁ-‘চে গেলেও বেশিরভাগ সময় বি’পদের সম্মুখীন হতে হয়েছে তাদের। সাব’ধানতা অবলম্বন করলে তবেই কমবে ট্রেন দু’র্ঘ’টনার সংখ্যা।

অনেক সময় ট্রেনের দরজায় লেখা থাকে বাহিরে ঝুঁকিবেন না। কিন্তু কে শোনে কার কথা। সাবধানতা অবলম্বনের বাণীকে তুচ্ছ করে

ট্রেনের দরজার সামনে দাঁড়িয়ে যেতে অভ্যস্ত বহু মানুষ। এখানেই শেষ নয়। কোন স্টেশনে ট্রেন গিয়ে থামলে ট্রেন থেকে নামার জন্য একেবারে হুড়োহুড়ি পড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *