উইন্ডিজ সিরিজে কি থাকবেন মাশরাফী?

Sabbir Rahman 0

ফিটনেস আর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পারফরম্যান্সের ওপরই নির্ভর করবে মাশরাফীর ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে থাকা-না থাকা। তবে ম্যাশকে ইতিবাচক বিবেচনাতেই রেখেছে বোর্ড। এদিকে করোনা টেস্টে নেগেটিভ ফলাফল পাওয়ার দিনই, মিরপুরে হোম অব ক্রিকেটে একক অনুশীলন করেছেন জেমকন খুলনার এই ক্রিকেটার।

যোগ দিয়েছেন দলের সঙ্গে টিম হোটেলে। মঙ্গলবার চট্টগ্রামের বিপক্ষে খেলার কথা প্রথম ম্যাচ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে আগেই অবসর নেয়া ৩৭ বছর বয়সী ম্যাশের, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নেয়া নিয়ে, শুরু থেকেই তৈরি হয় নাটকীয়তা। তবে সব রহস্যের ইতি টেনে লটারি ভাগ্যে তাকে দলে টানে জেমকন খুলনা।

মাশরাফীও প্রস্তুতি শুরু করে দিয়েছেন চলমান টুর্নামেন্টের জন্য। একাডেমি মাঠে দুপুর ১টায় অনুশীলন শুরু করেন মাশরাফী। টানা বোলিং করেন পাক্কা ৬ ওভার। খালি চোখে স্পষ্ট তার ফিটনেসের উন্নতি। বাগে এনেছেন সুইং, নিখুঁত ডেলিভারি। তবে এতেই শেষ নয়। পঞ্চপাণ্ডবের সবচেয়ে সিনিয়র সদস্য এখন আর দলের অটোমেটিক চয়েস নন।

বিশেষ করে প্রেসিডেন্টস আর বঙ্গবন্ধু কাপে তরুণ পেসারদের নজরকাড়া পারফরম্যান্স মুগ্ধ করেছে সবাইকে। তাইতো ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাশরাফীকে থাকতে হলে, দিতে হবে ফিটনেসের প্রমাণ, দেখাতে হবে ইতিবাচক পারফরম্যান্স।

v
বিসিবি’র ক্রিকেট আপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, আসলে ব্যাপারটা মাশরাফীর একার নয়। দল নির্বাচনে আমাদের একটা ফরম্যাট আছে। মাশরাফীকে সেই সিরিজে থাকতে হলে ফিটনেসের প্রমাণ দিতে হবে। সঙ্গে পারফরম্যান্স জরুরি। এই টুর্নামেন্টে তাকে নিজেকে প্রমাণ করতে হবে।

সেই সঙ্গে আরো অনেক বিষয় আছে। শুধু বাংলাদেশ নয়, বিশ্ব ক্রিকেটেই মাশরাফী যেন এক অনুপ্রেরণার নাম। এর আগেও, অনেকেই যেখানে তার দেখেছিলেন ইতি, সেখান থেকেই ঘুরে দাঁড়িয়েছেন মাশরাফী। করেছেন সব অসাধ্য সাধন। এবারও তেমনই কিছুর প্রত্যাশায় তাকিয়ে মাশরাফী ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *