Breaking News
Home / সারা দেশ / আসছে তীব্র শীত ও ঘন কুয়াশা

আসছে তীব্র শীত ও ঘন কুয়াশা

Advertisement

শীত নামার আগেই মানুষ পূর্বপ্রস্তুতি নিয়ে থাকেন শীত মোকাবিলায়। তীব্র শীতে বিশেষ প্রয়োজন ছাড়া বাসার বাইরে বের হতে চান না মানুষ। সপ্তাহ শেষে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শীতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে ঘন কুয়াশা। আগামী তিন-চার দিনের মধ্যেই আসছে শীতের তীব্রতা ও ভারি কুয়াশা। এজন্য আগেভাগেই শীত মোকাবিলায় প্রস্তুতি নেওয়া দরকার। চলতি সপ্তাহের শেষ দিকে জেঁকে আসছে শীত।

সপ্তাহের শেষে কমতে পারে তাপমাত্রা। একই সঙ্গে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সোমবার (৭ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ১৪ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রায় শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা এবং অন্যস্থানে হালকা থেকে মাঝারী কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী লঘুচাপটি দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। উপ মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার ও এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

Advertisement

Check Also

দিঘার সমুদ্রে ত-লিয়ে যাওয়া লুলিয়ার প্রচেষ্টায় বেঁ-চে ফিরলেন তরুণী, তু-মুল ভাইরাল ভিডিও!

Advertisement আমাদের চারপাশের সোশ্যাল মিডিয়াতে প্রায় সময় এমন কিছু ভিডিও ভাইরাল হয় যেগুলি সম্পর্কে আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *