Breaking News
Home / সারা দেশ / পদ্মা সেতু আপনি পার হবেন না, ভে’ঙে পড়বে : শাজাহান খান

পদ্মা সেতু আপনি পার হবেন না, ভে’ঙে পড়বে : শাজাহান খান

Advertisement

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বাংলাদেশে আমরা আমাদের নিজেদের অর্থে পদ্মা সেতু তৈরি করছি।

Advertisement

এই পদ্মা সেতু নির্মাণের ক্ষেত্রে বিএনপির ষড়যন্ত্র-চক্রান্ত করেছিল। তাদের সেই ষ;ড়;য;ন্ত্র-চ;ক্রা;ন্ত;কে বৃ;দ্ধাঙ্গুলি দেখিয়ে শেখ হাসিনা আজ পদ্মা সেতু করেছেন।

আগামী বছরের মধ্যে আমরা পদ্মা সেতু পার হবো। তবে আমি বিএনপির নেতা-কর্মীদের আহ্বান জানাবো, তাদের নেত্রীর ওপর বিশ্বাস রেখে তারা যেন এই সেতু পার না হয়।

এ প্রসঙ্গে তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেন, ‘‘আপনি খালেদা জিয়া বলেছিলেন, এই পদ্মা সেতু আমরা করতে পারবো না। আরও হা;স্যকরভাবে দেশের জনগণের উদ্দেশে বলেছিলেন,‘পদ্মা সেতু জোড়াতালি দিয়ে হচ্ছে।

এই সেতু পার হবেন না, ভেঙে পড়বে।’ আপনি খালেদা জিয়া আরও কিছুদিন বেঁচে থাকুন। এরপর আপনি যেদিন পার হবেন, আমরা সেদিন জিজ্ঞাসা করবো, আপনি আপনার ওয়াদা র;ক্ষা করছেন না কেন?’’

তিনি বলেন, সেদিন দেশবাসী বিএনপির নেত্রীর কথা বিশ্বাস করেননি। কারণ পদ্মা সেতু আজ বাস্তব। এ মাসেই পুরো সেতু দৃশ্যমান হয়ে উঠবে। তাই এখন বিএনপির নেতা-কর্মীরা পারলে তাদের নেত্রীর কথা র;ক্ষা করুন। আপনারা এই সেতুতে উঠবেন না।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া মু;ক্ত দিবস উপলক্ষে শহরের শ;হীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভা;ঙচুরের ক;ঠোর স;মালোচনা করে বলেন, বাংলাদেশেও অনেক ভাস্কর্য আছে। আজকে আলেমরা ভাস্কর্যের বি;রু;দ্ধে জি;হাদ ঘো;ষণা করছেন। তাদের কাছে আমাদের প্রশ্ন, চট্টগ্রামে জিয়াউর রহমানের ভাস্কর্য আছে।

ঢাকায় ২৯ নং মিন্টু রোডে খালেদা জিয়া যখন সেখানে ছিলেন সেই বাড়িতে জিয়াউর রহমানের ভাস্কর্য আছে। তখন কেউ জিহাদ ঘোষণা করলেন না কেন? অথচ বঙ্গবন্ধুর ভাস্কর্য যখন স্থাপনের ঘোষণা দেওয়া হয় তখন তার বি;রু;দ্ধে জি;হাদ ঘোষণা করছেন আপনারা! আমরা মুক্তিযুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছি।

আমি আলেমদের কাছে জানতে চাই তারা যে ওয়াজ করেন তখন কি কখনও বলছেন যে, ১৯৭১ সালে জামায়াতে ইসলাম পাকিস্তান বা;হিনীর সঙ্গে মিলে ৩০ লাখ মানুষকে হ;;ত্যা করেছিল? আমরা জানি, এই কথা কোনও আলেম বলেন নাই, প্র;তিবাদও করেন নাই।’

এসময় বঙ্গবন্ধুর ভাস্কর্য আছে ও থাকবে বলে তিনি ঘোষণা দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন,‘আজকে আলেমরা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বি;রু;দ্ধে কথা বলছেন, সকল প্রকার ভাস্কর্যের বি;রু;দ্ধে কথা বলছেন।

এই ভাস্কর্য হচ্ছে বাঙালি বা পুরো বিশ্বের সংস্কৃতির অঙ্গ। এটাকে যদি ধ্বংস করা যায় তাহলে মানব ইতিহাসে উন্নয়নের ধারাবাহিকতাকে ধ্বং;স করা যাবে। সেই চেষ্টায় লি;প্ত হয়ে ম;নগড়া ইসলামকে দিয়ে তারা এটাকে সামনে নিয়ে আসে।’

ব্রাহ্মণবাড়িয়ার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান,

পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌরসভার মেয়র নায়ার কবির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ। সমাবেশে জেলা সদর ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে আসা বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। এসময় জয় বাংলা স্লোগানে সভাস্থল মুখরিত করে তোলেন উপস্থিত মুক্তিযোদ্ধারা। সূত্রঃ বাংলা ট্রিবিউন

Advertisement

Check Also

কখনোই বিচ্ছেদ নয়, সারাজীবন একসাথে থাকার জন্যই বিয়ে করছি: নোয়াখালীর অন্তরা খ্যাত ফারিয়া

Advertisement বিয়ে করতে যাচ্ছেন লাক্স তারকা ও অভিনেত্রী ফারিয়া শাহরিন। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *