আজহারি মালয়েশিয়াতে বসে মানুষের মগজধোলাই করছেন : তাসলিমা নাসরিন

আজহারি মানুষের মগজধোলাই করছেন মালয়েশিয়ায়। বিরাট অডিটোরিয়ামে বসে আল্লাহ কী বলেছেন, রাসুল কী বলেছেন, এসব রূপকথা শোনাচ্ছেন। জান্নাতে নাকি অ্যাপার্টমেন্ট থাকবে, সবচেয়ে ছোট যে অ্যাপার্টমেন্ট, সেটি নাকি আয়তনে এই পৃথিবীর দশগুণ।

একেকজনের জন্য বরাদ্দ হবে একেকটা অ্যাপার্টমেন্ট । শ্রোতারা কী যে খুশি, পৃথিবীর চেয়ে দশগুণ বড় অ্যাপার্টমেন্টে থাকার সুযোগ মিলবে তাদের। মালয়েশিয়ায় বাঙালিরা শ্র’মিকের কাজ করে, বারো বাই বারো ফুটের ঘরে কয়েকজন শ্র’মিক গাদাগাদি করে থাকে।

স্পেসের অভাব নিশ্চিতই। সেখানে পাঁচবেলা অলৌকিক কিছুকে উদ্দেশ্য করে মেঝেয় মাথা ঠুকলে যদি পৃথিবীর চেয়েও দশগুণ বড় অ্যাপার্টমেন্ট মেলে তাহলে ঠুকবে না কেন। আজহারি জিজ্ঞেস করলেন , আজহারি মানুষের মগজধোলাই করছেন মালয়েশিয়ায়। বিরাট অডিটোরিয়ামে বসে আল্লাহ কী বলেছেন, রাসুল কী বলেছেন,

এসব রূপকথা শোনাচ্ছেন। জান্নাতে নাকি অ্যাপার্টমেন্ট থাকবে, সবচেয়ে ছোট যে অ্যাপার্টমেন্ট, সেটি নাকি আয়তনে এই পৃথিবীর দশগুণ। একেকজনের জন্য বরাদ্দ হবে একেকটা অ্যাপার্টমেন্ট ।

শ্রোতারা কী যে খুশি, পৃথিবীর চেয়ে দশগুণ বড় অ্যাপার্টমেন্টে থাকার সুযোগ মিলবে তাদের। মালয়েশিয়ায় বাঙালিরা শ্র’মিকের কাজ করে, বারো বাই বারো ফুটের ঘরে কয়েকজন শ্র’মিক গাদাগাদি করে থাকে।

স্পেসের অভাব নিশ্চিতই। সেখানে পাঁচবেলা অলৌকিক কিছুকে উদ্দেশ্য করে মেঝেয় মাথা ঠুকলে যদি পৃথিবীর চেয়েও দশগুণ বড় অ্যাপার্টমেন্ট মেলে তাহলে ঠুকবে না কেন। আজহারি জিজ্ঞেস করলেন ,

কে কে চায় জান্নাতের অ্যাপার্টমেন্ট? কয়েক হাজার লোক সমস্বরে বলে উঠলো আমি চাই আমি চাই আমি চাই…..। আজহারি মৃদু হাসলেন। যেন তাঁরই দায়িত্ব কে অ্যাপার্টমেন্ট পাবে , কে পাবে না তার তালিকা তৈরি করার। অতঃপর অমল ধবল আজহারিকে ফেরেস্তা ভাবতে তাদের কোনও অসুবিধে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *