Breaking News
Home / সারা দেশ / ‘১৪ ডিসেম্বর ক’লঙ্কজনক অধ্যায়’: রওশন এরশাদ

‘১৪ ডিসেম্বর ক’লঙ্কজনক অধ্যায়’: রওশন এরশাদ

Advertisement

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, ১৪ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনের একটি শোকাবহ দিন। একাত্তরের এই দিনে বাংলাদেশের ইতিহাসে সংযোজিত হয়েছিল এক ক’লঙ্কজনক অধ্যায়।

রোববার (১৩ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এ কথা বলেন। তিনি বলেন, মুক্তিযু’দ্ধে আমাদের বিজয়ের প্রাক্কালে দখলদার পা’কিস্তানি বাহিনী ও তার দোসররা পরাজয় নিশ্চিত জেনে বুদ্ধিজীবী হ” ত্যাকা’ণ্ডে মেতে ওঠেন। প্রতিহিং’সার বশবর্তী হয়ে তারা জাতির অনেক কৃতি সন্তানকে হ” ত্যা করেন।

বিরোধী দলীয় নেতা আরও বলেন, বলার অ’পেক্ষা রাখে না হ” ত্যাকা’ণ্ডের শিকার হওয়া শহীদ বুদ্ধিজীবীরা তাদের মেধা, সৃজনশীলতা, জ্ঞান ও দক্ষতা দিয়ে স্বাধীন বাংলাদেশকে আরও সমৃদ্ধ করতে পারতেন। কিন্তু ঘা’ তকের নি’র্মমতায় তারা সেটি পারেননি।

বুদ্ধিজীবীদের স্মৃ’তির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিরোধী দলীয় নেতা বলেন, শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ তখনই স্বার্থক হবে, যখন আম’রা তাদের স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে পারব। শহীদ বুদ্ধিজীবী দিবসে সবাই দেশপ্রে’মে উদ্বুদ্ধ হয়ে একসঙ্গে কাজ করে যাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন রওশন এরশাদ।

Advertisement

Check Also

প্রে’মিক হারালেন তসলিমা নাসরিন!

Advertisement করো’নার কারণে লকডাউনে থাকা বাংলাদেশ থেকে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন প্রে’মিক হারিয়েছেন। এমনটি দাবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *