অর্ধেক আসন ফাঁকা নয়, বাস চলাচলে ফের নতুন সিদ্ধান্ত

করোনাভাইরাস সংক্রমণ কমাতে গণপরিবহনে অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচলের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ২৪ ঘণ্টা পার হতে না হতেই সিদ্ধান্ত বদল করা হয়েছে।

আগামী শনিবার থেকে যত আসন তত যাত্রী নিয়ে পরিবহন চলাচলের নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত

উল্যাহ আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিআরটিএর চেয়ারম্যানের সঙ্গে আমাদের ফের আলোচনা হয়েছে। শনিবার থেকে গণপরিবহনের যত আসন তত যাত্রী নিয়ে চলাচলের বিষয়ে একমত হয়েছে

বিআরটিএ। কারণ অর্ধেক যাত্রী নিয়ে পরিবহন চলাচল করলে যাত্রী ভোগান্তি বাড়বে। খন্দকার এনায়েত উল্যাহ আরও বলেন, আমরা সব পরিবহন মালিকদের বিআরটিএর এই বার্তা পৌঁছে দিয়েছি।

এক্ষেত্রে যারা সরকারের স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রসঙ্গত, করোনা সংক্রমণের নতুন ধরন বাড়ায় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের নির্দেশনা দিয়েছে সরকার।

ট্রেন, বাস এবং লঞ্চে অর্ধেক যাত্রী চলাচলের কথা বলা হলেও যাত্রী ভোগান্তির কথা বিবেচনায় নিয়ে বাসে যত সিট তত যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বাস মালিকরা।

Leave a Reply

Your email address will not be published.