বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পায়নি সাকিবের ‘পিপলস ব্যাংক’

বাণিজ্যিক কার্যক্রম শুরু করতে বাংলাদেশ ব্যাংকের অনুমতি পায়নি প্রস্তাবিত পিপলস ব্যাংক। বাংলাদেশের পুরুষ জাতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান এই ব্যাংকটির শেয়ার মালিকদের একজন।

প্রস্তাবিত ব্যাংকটির গত ৩১ ডিসেম্বরের মধ্যে কোম্পানি গঠন ও পেইড-আপ ক্যাপিটাল সংগ্রহের কথা থাকলেও তারা তা পূরণে ব্যর্থ হয়েছে।

এসব কারণে ব্যাংকটিকে ব্যবসায়িক কার্যক্রম শুরু করতে বাংলাদেশ ব্যাংক অনুমোদন দেয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম।

কোম্পানি গঠনের সময়সীমা বাড়ানোর ব্যাপারে আলোচনা করতে প্রস্তাবিত ব্যাংকটির চেয়ারম্যান আবুল কাশেমের সঙ্গে সাকিব আল হাসান গত ২১ ডিসেম্বর বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে আলোচনা

করতে গিয়েছিলেন। বিষয়টি নিয়ে তখন দেশের অর্থনীতি ও ক্রীড়াঙ্গনে আলোচনা তৈরি হয়েছিল। মো. সিরাজুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, প্রস্তাবিত ব্যাংকটির ২৩ জন শেয়ারহোল্ডারের তালিকা জমা পড়েছে।

অনুমোদন পাওয়ার জন্য এটা যথেষ্ট নয়। সাকিব আল হাসান ব্যাংকটির পরিচালক হতে মূলধন হিসেবে ৪০ কোটি টাকা দিয়েছেন। শেয়ারহোল্ডারদের তালিকায় সাবিক ছাড়াও তার মা শিরিন আক্তারের নাম রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.