বিদায় বেলাতেও চোখে সানগ্লাস বাপ্পী লাহিড়ীর

সোনার গয়নাকে নিজের জন্য সৌভাগ্যের প্রতীক মনে করতেন বাপ্পী লাহিড়ীকে। যার কারণে তিনি সবসময় অনেকগুলো গয়না পরতেন। এ নিয়ে অনেকে অনেক সমালোচনা করলেও তিনি তাতে ভ্রূক্ষেপ করতেন না।

গয়নাগুলো নিজের নামে কপিরাইট পর্যন্ত করে রেখেছিলেন তিনি। শেষযাত্রায় স্বর্ণগুলো অবশ্য দেওয়া হয়নি। তার স্টাইলের অন্যতম আইকন সানগ্লাসই কেবল শোভা পেয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে না ফেরার দেশে চলে গেছেন উপমহাদেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক বাপ্পী লাহিড়ী। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে তার নিধর দেহ নিয়ে যাওয়া হয় পবন হংস শ্মশানে।

সেখানে তার শেষকৃত্য হয়েছে। গত প্রায় একমাস বাপ্পী লাহিড়ী বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবারই বাড়ি ফেরেন তিনি। কিন্তু মঙ্গলবারই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

পরিবারিক চিকিৎসক তাকে ফের ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি হতে বলেন। মঙ্গলবার মধ্যরাতে সেই হাসপাতালেই অবস্ট্রাকক্টিভ স্লিপ অ্যাপনিয়ায় মৃত্যু হয় তার।

বলিউডে ‘ডিস্কো ডান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’, বাংলায় ‘অমর সঙ্গী’, ‘আশা ও ভালবাসা’, ‘আমার তুমি’, ‘অমর প্রেম’ প্রভৃতি ছবিতে সুর দিয়েছেন। গেয়েছেন বহু গান। ২০২০ সালে তার শেষ গান ‘বাগি- ৩’ এর জন্য।

সারাজীবন যেভাবে রাজকীয় স্টাইলে চলাফেরা করেছেন, মৃত্যুবেলায় সেভাবে বিদায় নিলেন বাপ্পী লাহিড়ী। এমন সৌভাগ্য কয়জনের হয়!

Leave a Reply

Your email address will not be published.