জিমে ব্যস্ত ৭৪ বছর বয়সী চিত্রনায়ক উজ্জ্বল

সেই সত্তর দশকে বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক ছিলেন আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল। যাকে চিত্রনায়ক উজ্জ্বল হিসেবেই দর্শকরা বেশি চেনে। অভিনয় করে দর্শকদের দিয়েছেন একের পর জনপ্রিয় সিনেমা।

এখন সেই নায়কের বয়স বেড়েছে। তবে নায়ক হিসেবে যে তিনি দমে গেছেন তা নয়। এই ৭৪ বছর বয়সেই তিনি জিম করছেন প্রতিদিন। বর্তমানে অভিনয়ে আর নিয়মিত না হলেও নিজেকে ফিট রাখতে তিনি ব্যস্ত জিমে।

এ বিষয়ে জানা যায়, তিনি এখন প্রতিদিন প্রায় তিন ঘণ্টা শরীরচর্চায় নিজেকে ব্যস্ত রাখেন। এ প্রসঙ্গে তিনি গণমাধ্যমে বলেন, ‘সিনেমায় যখন অ্যাকশনের দৃশ্যে অভিনয় করা লাগত, ঠিক তখন থেকেই শরীরচর্চা করি।

আর এই শরীরচর্চার ধারাবাহিকতা ধরে রেখেছি গত ৪০ বছর ধরে। এখন অভিনয় আর নিয়মিত না থাকলেও জিমে নিয়মিত আমি। শরীরচর্চা শুধু যে বডি বানানোর জন্য তা কিন্তু নয় বরং সুস্থ রাখার জন্যও প্রয়োজন।’

প্রসঙ্গত, নির্মাতা সুভাষ দত্তের ‘বিনিময়’ সিনেমার মাধ্যমে তার পথচলা শুরু হয়। ১৯৭০ সালে এই সিনেমায় অভিনয় করে ব্যাপক দর্শক জনপ্রিয়তা পান। এরপর আর পেছনে তাকাতে হয়নি। শুধু অভিনয়ে নয় পাশাপাশি

পরিচালনা ও প্রযোজনার সঙ্গেও তিনি জড়িত ছিলেন। তার অভিনীত উল্লেখযোগ্য জনপ্রিয় সিনেমার মধ্যে ‘সমাধি’, ‘নালিশ’, ‘উসিলা’, ‘নসিব’, ‘অপরাধ’, ‘সমাধান’। এ ছাড়াও সিনেমাপ্রেমীদের অসংখ্য জনপ্রিয় সিনেমায় উপহার দিয়েছেন তিনি।
সূত্র: আরটিভি অনলাইন।

Leave a Reply

Your email address will not be published.