পাপনের কথা মাথা পেতে নিলেন সাকিব

গতকাল সোমবার সন্ধ্যায় সাকিবের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনা করেন বিসিবি প্রধান। পাপন সাংবাদিকদের বলেন, ‘দূরে থেকেই আমাদের মধ্যে সংক্ষিপ্ত কথা হয়েছে। সাকিব আমাকে দেখেই বলল, কিছু আলোচনা করতে চায়।

আমিও চিৎকার করে বলেছি, আগে তোমাকে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে হবে, এরপর আমরা একত্রে বসে তোমার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলব। জবাবে সাকিব মাথা নেড়ে জানাল, ঠিক আছে।

আপনি যা চান তাই হবে।’ এদিকে, চলতি মাসেই ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ দল। যে সিরিজে দলের সঙ্গেই থাকবেন সাকিব আল হাসান। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন

বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বিসিবি ক্রিকেট অপারেশন্স-এর চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে কয়েকদিনের মধ্যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনায় বসবেন সাকিব।

ইউনুস বলেন, আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বিসিবিকে নিজের সিদ্ধান্তের কথা জানাতে চান এই অলরাউন্ডার। তিনি আরও বলেন, আগামী এক বছরের মধ্যে তিন ফরম্যাটের অনেকগুলো ম্যাচ খেলবে

বাংলাদেশ। সে বিষয়ে সাকিবের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও জানতে চান বিসিবি প্রধান। এর আগে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের জন্য ছুটি চেয়ে বিসিবির কাছে আবেদন করেছিলেন সাকিব।

ওই আবেদনে দক্ষিণ আফ্রিকা সফর থেকেও ছুটি চেয়েছিলেন তিনি। অবশ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাওয়ার চিন্তা থেকেই এই আবেদন করেছিলেন সাকিব।

বিসিবিও তাকে ছুটি দেয়ার বিষয়টি অনুমোদন করেছিল। কিন্তু আইপিএলের নিলামে সাকিব দল না পাওয়ায় ওই পরিকল্পনা বাতিল হয়ে যায়। এদিকে, আগামী ১৮ মার্চ জোহান্সবার্গের সুপার স্পোর্টস স্টেডিয়ামে প্রথম ওয়ানডের

মধ্যদিয়ে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও স্বাগতিক দল। তিন ম্যাচ সিরিজের পরের দুটি ওয়ানডে হবে যথাক্রমে ২০ ও ২৩ মার্চ। প্রতিটি ওয়ানডেই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টা থেকে।

এরপর কিংসমিডে আগামী ৩১ মার্চ প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। দুই টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৮ এপ্রিল সেন্ট জর্জ ওভালে।

Leave a Reply

Your email address will not be published.