অভিনয়শিল্পীদের বিনামূল্যে চিকিৎসা দেবেন ডা. এজাজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ডা. এজাজুল ইসলাম অভিনয়ের পাশাপাশি একজন সুপরিচিত চিকিৎসকও বটে। অনেকে তাকে গরিবের ডাক্তার হিসেবেও ডাকেন।

কারণ, তিনি আর্থিকভাবে অসচ্ছল মানুষদের চিকিৎসা সেবা দিয়ে থাকেন। তবে সম্প্রতি তার এই মহান পেশায় ভিন্ন এক উদ্যোগ নিয়েছেন। এখন থেকে তিনি নিয়মিত টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন

অভিনয়শিল্পী সংঘের অফিসে প্রতি মাসের এক তারিখে বসবেন। সেখানে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিনয়শিল্পীসহ অন্যান্য কলাকুশলীদের ফ্রি চিকিৎসা দেবেন ডা. এজাজ।

মঙ্গলবার (১ মার্চ) সকালে সহশিল্পীদের সেবা দেওয়ার বিষয়টি ডা. এজাজ নিশ্চিত করেছেন। তিনি এ প্রসঙ্গে বলেন, আসলে প্রায়ই শুটিং সেটে দেখি কেউ না কেউ অসুস্থ থাকেন।

আমি যখন শুটিংয়ে থাকি তখন তাদের পরামর্শ দিতে পারি কিন্তু পরে তো আর পারি না। এ জন্য আমার খুবই মন খারাপ হয়। এই কারণেই দীর্ঘদিন ধরে যাদের সঙ্গে আমি কাজ করি।

তাদের সেবা নিয়ে আমার এই উদ্যোগ। এটা আমার দায়িত্বের মধ্যেই পড়ে। এ জন্যই প্রতি মাসের একটি দিন আমি আমার সহকর্মীদের জন্য রাখলাম। প্রসঙ্গত, তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিউক্লিয়ার মেডিসিন

বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন। বর্তমানে তার গাজীপুর চোরাস্তা এলাকায় নিজের চেম্বার রয়েছে। সেখানে তিনি নিয়মিত রোগী দেখেন। পরিবার নিয়ে বর্তমানে সুখেই দিন যাচ্ছে তার।

Leave a Reply

Your email address will not be published.