ঘু’ষের টাকাসহ হাতেনাতে গ্রে’ফতার ২ অডিট কর্মকর্তা

ঘু’ষের টাকাসহ পিরোজপুর অডিট অফিসের দুই কর্মকর্তাকে গ্রে’ফতার করেছে দু’র্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। সোমবার (২১ ডিসেম্বর) এক অভিযানে অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার মো. শামীম হোসেন এবং

এসএএস সুপারিনটেনডেন্ট মো. জহির রায়হানকে ৪ লাখ ১৬ হাজার নগদ টাকাসহ গ্রে’ফতার করে দু’দকের বরিশাল জেলা কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মন্ডলের নেতৃত্বে গঠিত এনফোর্সমেন্ট টিম।

সন্ধ্যায় দুদকের ভ্যারিফাইড ফেসবুক একাউন্টে এ তথ্য জানানো হয়েছে। আসামিরা পিরোজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসে অডিট কার্যক্রমে গিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে ঘু’ষ দাবি করেন।

ভুক্ত’ভোগীরা টাকা দিতে বাধ্য হচ্ছেন এই মর্মে দু’দক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ জানান। অ’ভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে দু’দক এনফোর্সমেন্ট ইউনিটের পক্ষ হতে সমন্বিত জেলা কার্যালয়,

বরিশালকে এ অ’ভিযোগের বিষয়ে এনফোর্সমেন্ট অ’ভিযান পরিচালনার জন্য নি’র্দেশনা প্রদান করা হয়। সোমবার আসামিদের একটি রেস্টহাউজ থেকে নগদ টাকাসহ উদ্ধার করে এনফোর্সমেন্ট টিম। এ সময় তাদের কাছে উক্ত অর্থের উৎসের ব্যাখ্যা চাওয়া হয়।

আ’সামিরা ঘু’ষ বাবদ গ্রহণ করেছেন বলে দুদক টিমের নিকট প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাদের বি’রু’দ্ধে দু’দক তফসিলের সংশ্লিষ্ট ধারায় মা’ম’লা দা’য়েরের প্রস্তুতি চলছে বলে দু’দকের পক্ষ থেকে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.