খাবারের বিল ১৭ হাজার কিন্তু ওয়েটারকে বকশিশ দিলেন ৪ লাখ

রেস্টুরেন্টে খাওয়ার পর বিল হয়েছিল ১৭ হাজার টাকা। আর সেই টাকার পাশাপাশি মহিলা ওয়েটারকে বকশিশ হিসেবে ৪ লাখেরও বেশি টাকা দিয়েছেন এক ব্যক্তি। আমেরিকার এক রেস্টুরেন্টে ঘটেছে এই ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, রেস্টুরেন্টে খাওয়ার পর ওই ব্যক্তির বিল হয়েছিল ২০৫ ডলার। সেই টাকা ছাড়াও মহিলা ওয়েটারকে বকশিশ হিসাবে তিনি দিয়েছেন ৫ হাজার ডলার।

আর এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে আসতেই ওই ব্যক্তির সহৃদয়তার প্রশংসায় মেতেছেন নেটাগরিকরা। আমেরিকার পেনসিলভেনিয়ার অ্যান্থনিতে রয়েছে প্যাক্সন রেস্টুরেন্ট। ওই রেস্টুরেন্টে ওয়েটারের কাজ করেন গিয়ানা ডিঅ্যাঞ্জেলো।

এখানে কাজ করার পাশাপাশি চেস্টারের উইডেনার বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাও করেন তিনি। ওই ব্যক্তির থেকে এই পরিমাণ বকশিশ পেয়ে ওই মহিলা ওয়েটার খুশি গিয়ানা। তিনি সে দেশের এক সংবাদ মাধ্যমকে বলেছেন,

উনি খুশি হয়ে যা টিপ দিতেন তাতেই আমি খুশি হতাম। কিন্তু এই পরিমাণ বকশিশের ব্যাপারটি এখনো বিশ্বাস করতে পারছি না।এই টাকা দিয়ে কলেজের বাকি ফি মেটানোর পাশাপাশি, ভাল কাজে ব্যবহার করবেন বলে জানিয়েছেন তিনি।

করোনা মহামারির কারণে বিশ্বের বিভিন্ন প্রান্তে দীর্ঘ দিন বন্ধ ছিল হোটেল, রেস্টুরেন্ট। যার কারণে ওই সেক্টরে কর্মরতদের রোজগারে ভাটা পড়েছিল। এই পরিস্থিতিতে ওই ব্যক্তির ওয়েটারের পাশে দাঁড়ানোর ঘটনার প্রশংসা করছেন সকলে। যদিও নিজের পরিচয় সামনে আনেননি ওই ব্যক্তি।

Leave a Reply

Your email address will not be published.