ল’কডা’উনের ব্যাপারে এইমাত্র নতুন ঘোষণা দিলেন স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাজ্যে ক’রো’নাভা”ইরাসের নতুন সং’ক্র’মণ দেখা দেয়ায় মধ্যপ্রাচ্যে ফের ক’ড়াক’ড়ি আ’রো’প করা হচ্ছে। ইতিমধ্যেই জ’নসমাগ’মের উপর ফের কঠোরতা আ’রো’প করেছে ম’ধ্যপ্রা’চ্যের অনেক দেশ।

ওমানেও বন্ধ করে দেওয়া হয়েছে আন্তর্জাতিক সকল ফ্লাইট। তবে এখনো ওমানে ল’কডা’উনের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আহমেদ আল সাইদী।

সোমবার রাতে ওমান টিভির এক সাক্ষাৎকারে মন্ত্রী বলেন, যুক্তরাজ্যে স্ট্রেন নামে করোনাভাইরাসের নতুন যে রূপ দেখা দিয়েছে সেটি এখন পর্যন্ত খুব বি’প’জ্জ’নক হিসেবে প্র’মাণিত হয়নি। মন্ত্রী আরো বলেন,

দেশটির সুপ্রিম কমিটি ক’রো’না ম’হামা’রী প্র’তিরো’ধে সাধারণ নাগরিককে যে স্বা’স্থ্যবিধি মেনে চলতে বলেছে, সেই স্বাস্থ্যবিধি নিয়মিত অনুসরণ করলে ক’রো’না ম’হামা’রির হাত থেকে বেঁচে থাকা সম্ভব।

এছাড়াও নিয়মিত মাস্ক পরলে ও সামাজিক দূরত্ব মেনে চললে ক’রো’না হওয়ার সম্ভাবনা কম রয়েছে বলেও জানান মন্ত্রী। নতুন কো’ভিড স্ট্রে’নের প্রেক্ষিতে মঙ্গলবার থেকে এক সপ্তাহের জন্য ওমানের জল,

স্থল ও আকাশপথ বন্ধ করে দেওয়া হলেও আপাতত লকডাউনের কোনো পরিকল্পনা নেই বলে জানান তিনি। এদিকে আন্তর্জাতিক সকল ফ্লাইট’ বন্ধ করলেও অভ্যন্ত’রীণ রুটে ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে ওমানের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

মাস্কাট বিমানবন্দর থেকে সকল আন্তর্জাতিক রুটের ফ্লাইট বন্ধ ঘোষণা করায় ২২ ডিসেম্বর থেকে আগামী এক সপ্তাহের জন্য এই রুটের বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে দেশটির জাতীয় পাবলিক বাস পরি’বহণ কোম্পানি মাওয়াসালাত।

প্রতিষ্ঠানটির পক্ষথেকে এক বিবৃতিতে জানানো হয়, ক’রো’না মো’কাবে’লায় ওমান সুপ্রিম কমিটি’র নির্দে’শনার ভিত্তিতে আজ (মঙ্গলবার) থেকে আগামী এক স’প্তাহ রুই থেকে মাস্কাট আন্তর্জাতিক বিমা’নবন্দর হয়ে মো’বেলা রু’টের বাস চলা’চল ‘বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *