নতুন নিয়ম- স্বর্ণালঙ্কার ফেরত দিলে যত শতাংশ অর্থ পাবেন ক্রেতারা

Sabbir Rahman 0

কেনা স্ব’র্ণের অ’লংকার ফেরত দিলে দামের ৮৫ শতাংশ অর্থ ফেরত পাবেন ক্রেতারা। আর অলংকার পরিবর্তন করতে চাইলে এখনকার মতোই ৯০ শতাংশ অর্থ পাবেন।

সোমবার স্বর্ণ ব্যব’সা’য়ীদের সং’গ’ঠনবাংলাদেশ জুয়ে’লার্স সমিতি-বা’জু’সের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।আসছে বছরের জানুয়ারি থেকে নতুন এ সি’দ্ধান্ত কার্য’কর হবে।

ক্রে’তা’দের সু’বিধার কথা চিন্তা করে রি’ফা’ন্ড প’লি’সিতে প’রিবর্তন আনা হয়েছে জানিয়ে বা’জু’সের সাধারণ সম্পাদক ‘দিলীপ কুমার আ”গরওয়ালা জানান, এখন কেনা স্বর্ণের অলংকার ফেরত দিলে ক্রেতারা ৮০ শতাংশ অর্থ ফেরত পান।

১লা জানুয়ারি থেকে ৮৫ শ’তাংশ অ’র্থ ফেরত পাবেন। বাজুস থেকে ইতিমধ্যে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিগগিরই এ বিষয়ে আনু’ষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

এদিকে বিশ্ববাজারে স্বর্ণের দাম বাড়লেও আপাতত দেশের বাজারে স্বর্ণের দাম না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস। বাজুসের সাধারণ সম্পাদক বলেন, বিশ্ববাজারে স্ব’র্ণের দাম বাড়ার বিষয়টি আমরা ন’জরদারি করছি।

ক্রে’তাদের ‘স্বার্থের কথা চিন্তা করে আমরা আ’পা’তত স্ব’র্ণের দাম না বা’ড়া’নোর সিদ্ধা’ন্ত নিয়েছি। আমরা বিশ্ববাজারের পরিস্থিতি আরও কিছুদিন দেখতে চায়।

Leave a Reply

Your email address will not be published.