অবশেষে জামিন পেলেন সেই দুই শিশুর মা, কারা’গারে বাবা

নানীর করা মা’মলায় অবশেষে জা’মিন পেয়েছেন বিচারপ্রার্থী দুই শি’শুর মা ওয়াসিমা খাতুন। তবে বাবা মো. তোফায়েলকে এখনো জা’মিন দেওয়া হয়নি। বুধবার (২৩ ডিসেম্বর) সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি

মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ জা’মিনের এ আদেশ দেন। তবে বাবাকে কেন জা’মিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এর আগে আড়াই বছরের ইয়াছিন ও সাড়ে ৩ বছরের টুম্পা প্রতিবেশীর হাত ধরে বাবা মো. তোফায়েল ও মা ওয়াসিমা খাতুনকে কা’রাগার থেকে বাড়ি নিয়ে যেতে মঙ্গলবার (২২ ডিসেম্বর) পা রাখে আ’দালতে। আ’দালতে মা- বাবাকে একটু কাছে পেতে কা’ন্না যেন থামছিল না এই দুই শি’শুর।

কিন্তু সেদিন জা’মিন হয়নি মা-বাবার। তাই সেই প্রতিবেশীর হাত ধরেই বাড়ি ফিরে শি’শু দুটি। জানা গেছে, নানী মোমেনা বেগম পারিবারিক ক’লহের জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও তার স্বামী তোফায়েলের বি’রুদ্ধে চু’রি ও মা’রধরের মা’মলা করেন।

আর এ মা’মলায় গত শুক্রবার থেকে কা’রাগারে শি’শুদের বাবা-মা। সেই থেকে শি’শুদের দেখার কেউ নেই। পাঁচদিন ধরে মা-বাবা থেকে বিচ্ছিন্ন ছিল তারা। বংশালের নিজ বাসার প্রতিবেশীদের ঘরেই আশ্রয় নেছে দুই শি’শু।

তাদের হাত ধরেই মঙ্গলবার ২ ভাই বোন বাবা-মায়ের জা’মিনের জন্য বিচারক মো. মামুনুর রশিদের আ’দালতে যান। কিন্তু এদিন দুই শি’শুটির বাবা-মাকে জা’মিন দেননি বিচারক। উল্টো শি’শুরা আ’দালতের ভেতরে কা’ন্না করায়, দায়িত্বরত এক পুলিশ সদস্যকে শোকজ করেছেন আ’দালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *