নায়িকা বানাতে রা’জনৈতিক নেতার কাছে মে’য়ে নিয়ে যান জেনিফার!

Sabbir Rahman 0

দুইজনই ঢাকাই সিনেমা’র নতুন প্রযো’জক। একজন মো. ইকবাল অন্যজন তাহেরা ফেরদৌস জেনি’ফার। সা’বেক দ’ম্পতি তারা। বি’চ্ছেদ হয়েছে তিন বছর । এবার একে অ’পরের বি’রু’দ্ধে থা’নায় পা’ল্টাপা’ল্টি অ’ভি’যোগ করলেন তারা।

সাবেক স্বা’মী চলচ্চিত্র প্রযো’জক মো’হাম্ম’দ ইকবালের বি’রু’দ্ধে গত মঙ্গ’লবা’র হাতি’রঝিল থা’নায় একটি সা’ধারণ ডায়েরি করে’ছিলেন প্র’যোজক তাহে’রা ফের’দৌস জেনিফার।

সেখানে জেনি’ফার জানা’ন, প্রথম অ’ভি’যোগ, সা’বেক স্ত্রী’কে জো’রপূর্বক বিয়ে করতে চাওয়া এবং ইন্টারনে’টে অ’শ্লী’ল ভিডিও বার্তা ছড়িয়ে দেওয়ার হু’মকি দেয়া। পরদিন বুধবার রাতে জে’নিফারের নামে গুল’শান থা’নায় একটি সাধা’রণ ডা’য়েরি ক’রেছেন ইক’বাল।

সেখা’নে সাবেক স্ত্রী’র বি’রু’দ্ধে চলচ্চি’ত্রের সুনাম নষ্টের অ’ভি’যোগ ও ‘জের জীব’নের নি’রা’পত্তা চেয়ে’ছেন তিনি। উপস্থাপক, প্রযো’জক, ব্যবসা’য়ী তাহেরা ফেরদৌস জেনি’ফারের স’ঙ্গে তিন বছর আগে ছাড়াছা’ড়ি হয়েছে চলচ্চিত্র প্রযোজক মো. ইকবালের।

বি’য়ের বছর খানেক পর বনিবনা না হওয়া’য় একপ’র্যায়ে জেনিফা’র নিজে’ই আলাদা হয়ে যা’ওয়ার সি’দ্ধান্ত নেন দুজ’নের ছাড়াছা’ড়ি হও’য়ার আগে সাবে’ক স্বামী ই’কবালের বি’রু’দ্ধে ঢাকার ক’লাবা’গান থা’নায় না’রী নি’র্যা’তন মা’ম’লাও দায়ের করা হয়। মা’মলা দায়েরের পরপরই তারা দুজন আলাদা হয়ে যান।

কিন্তু ছাড়া’ছাড়ি’ হওয়ার পরও মো. ইক’বাল তার পিছু ছা’ড়েননি বলে মন্তব্য করে’ন জেনিফা’র। নানা সম’য়ে ভ’য়ভী’তি দে’খিয়ে আসছেন। সাধারণ ডা’য়েরিতে জে’নিফার উল্লেখ করেন, ইকবা’লের স’ঙ্গে ছাড়া’ছা’ড়ি হয়ে যাওয়ার পর থেকে’ই তিনি নিজের মতো করেই থা’কেন।

ব্যবসা-বাণি’জ্য করে নিজের জীবি’কা নি’র্বাহ করছেন। তা’লাকের পরও সা’বেক স্বামী মো. ইক’বালের বি’রু’দ্ধে ন্যায্য দাবি আদায়ের জন্য আ’দালতে মা’মলা চলমান রাখেন। এই কা’রণে বি’বা’দী তাকে নানা সময় না’নাভা’বে হু’ম’কি ও ভ’য়’ভীতি প্রদ’র্শন করতেন।

শুধু তা-ই নয়, বি’ভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ঊর্ধ্ব’তন কর্ম’ক’র্তাদের কাছে জেনিফারে’র নামে অ’পপ্র’চার চালা’তে থাকেন বলে জেনি’ফারের অ’ভি’যোগ। সাধারণ ডায়েরিতে ইকবাল উল্লেখ করেন, ২০১৭ সা’লে প্রে’ম করে বিয়ে করেন তারা। সংসার ভা’লোই চল’ছিল।

কিন্তু কিছুদিন যেতে না যেতেই উচ্ছৃ’ঙ্খলতা, অ’নৈতিক কার্য’কলাপ ও বেপরোয়া জীবন’যা’পন শুরু করেন জেনি’ফার। এই কারণে বনিবনা হচ্ছিল না বলে তাদের বিচ্ছেদ হয়। এরপর থেকে জেনিফার তার বি’রুদ্ধে মা’মলা, হয়’রানি ও হু’ম’কি-ধ’ম’কি দিচ্ছিলেন।

চলচ্চিত্র জগতে ভাবমূর্তি নষ্ট করার জন্য বিভিন্ন জায়’গায় তাকে নেতিবা’চকভা’বে উপস্থা’পন করতে থাকেন সাবেক স্ত্রী’ জে’নিফার। এমনকি তার সিনে’মা’র কাজে আ’গ্রহী শিল্পী’দের বি’ভিন্ন ধরনে’র কু’পরাম’র্শ দিতে থা’কেন।

সাধারণ ডা’য়েরিতে ইকবাল আ’রো উল্লেখ করেন, অ’ভিন’য়ে আ’গ্রহী তাসনিয়া নামের এক ত’রুণীকে তার ছবি’তে কাজ করতে বা’রণ ক’রেছেন জেনিফার। এমন’কি তা’সনি’য়াকে সিনেমা’র না’কা বানা’নোর আশ্বা’স দিয়ে বি’ভিন্ন রাজনৈ’তিক নেতার কাছে নিয়ে যান তিনি।

বি’বাহ’বিচ্ছে’দের পর থেকে ইকবালের নামে এ পর্যন্ত তি’নটি মা’ম’লা করেছেন জে’নিফার, যে’গুলোর ত’দন্ত চল’ছে। ইকবা’লের দাবি, মা’ম’লা তুলে নেওয়ার কথা বলে বি’ভিন্ন সময়ে জেনি’ফার সাবেক স্বামী’র কাছ থেকে মোটা অ’ঙ্কের অ’র্থ ‘দায় করেছেন।

সাধা’রণ ডা’য়েরির এক জা’য়গায় ইক’বাল উল্লেখ করেন, জেনিফা’রকে ২০ লাখ টাকা দিলে তিনি সব মা’মলা তুলে নেবেন, সংগীত পরিচালক ইমন সাহার মা’ধ্যমে মো. ইকবালকে এ প্রস্তাবও দেওয়া হয়। এসব অ’ভি’যোগ অ’স্বী’কার করে জেনি’ফার বলেন, ‘তিনি আ’মাকে বি’য়ে করে’ছেন প্র’তা’রণা করে। ধ’রা প’ড়ার পর অব’স্থা বেগতিক দেখে বি’চ্ছেদ নি’য়েছেন।’

চলচ্চিত্রে ইক’বালের ভাব’মূর্তি নষ্ট ও জীব’নের হু’ম’কির অ’ভিযো’গের বিষয়ে জেনিফার বলেন, ‘এর কো’নো সত্যতা নেই। বরং আমা’র ছবি’র কাজ শুরু হওয়ার পর থেকে তিনিই আমা’র পেছনে লে’গেছেন।

নানাভাবে আ’মাকে হয়’রানি, উস’কানি’মূলক কথা’বার্তা বলে যা’চ্ছেন। আমি জি’ডিতে সব কাহিনি উল্লেখ করেছি। বিষ’য়টির সা’ক্ষীও আছে’ন আমা’র ছবির পরিচা’লক মোস্তা’ফিজুর রহ’মান মানি’ক ও ব্যব’স্থাপ’ক মিনহাজ।’

মা’মলা তুলে নেওয়া’র জন্য সংগীত পরিচা’লক ইমন সাহার মাধ্যমে মো. ইকবালের কাছ থেকে ২০ লাখ টাকার প্রস্তা’বের বিষ’য়টিও ভিত্তিহীন বলে দাবি ক’রেছেন জেনি’ফার। তিনি বলেন, ‘ইমন সাহা আ’মা’র ছবির মিউজিকের কাজ করছেন। তার সঙ্গে আ’মা’র দেখাও হয়নি। তিনি যু’ক্ত’রাষ্ট্রে থা’কেন। শুধু ছবির গানের বিষয়ে দুই–এক দিন কথা হয়েছে।’

জেনিফা’রের ভাষ্য অনুযা’য়ী তার ছবির পরি’চালক মোস্তা’ফিজুর র’হমান মানিক ও ইউনিটের ব্যবস্থা’পক মি’নহাজের সঙ্গে কথা বলতে যোগা’যোগ করা হলে তাদে’র দুজনের ফোনই ব’ন্ধ পাওয়া যায়।

জে’নিফার ফেরদৌস সর’কারি অনুদানে ‘আশীর্বা’দ’ চলচ্চি’ত্র নি’র্মাণ নিয়েও ব্যস্ত সময় পার কর’ছেন। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই ছবির কেন্দ্রী’য় চরি’ত্রে অ’ভিনয় করছেন মা’হিয়া মাহি, জিয়া’উল রো’শান প্রমুখ। ছবির সংগীত পরি’চালনা কর’ছেন ইমন সাহা।

Leave a Reply

Your email address will not be published.