অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু

ছয় দফা দাবিতে আগামীকাল বৃহস্পতিবার ভোর থেকে সমগ্র পাবনার সকল রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট হয়েছে। ৭২ ঘন্টার আল্টিমেটাম শেষে দাবী আদায়ে ব্যর্থ হয়ে পাবনা জেলা বাস ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদ এই পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন।

এদিকে ধর্মঘটের ফলে সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। বিশেষ করে ঢাকাগামী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বুধবার দুপুরে পাবনা জেলা বাস ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক ও জেলা মোটর মালিক গ্রুপ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব জানান,

কোন কারণ ছাড়াই দীর্ঘ তিন চার বছর ধরে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের বাস মালিক ও শ্রমিকরা পাবনার কোচ ও বাস ড্রাইভার দের মাঝে মধ্যেই বিনা কারণে মারধর করে আসছে।

এছাড়া শাহজাদপুরের উপর দিয়ে বাস ট্রাক চলাচলে বাধা সৃষ্টি এবং পাবনার মালিক শ্রমিকদের কাছ থেকে জোরপুর্বক চাঁদা আদায় করছে। পাবনার মালিক শ্রমিকরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চেয়ে কোন ফল পায়নি।

তিনি আরো বলেন, আমরা এ সমস্যার স্থায়ী সমাধানসহ ৬ দফা দাবি আদায়ে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ছিলাম, দাবি পূরণ না হওয়ায় আজ বৃহস্পতিবার ভোর থেকে পাবনা জেলার সকল রুটে সকল প্রকার যানবাহন ধর্মঘট চলবে। পাবনা জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আবুল এহসান খান রেয়ন জানান, সিরাজগঞ্জ ও

শাহজাদপুরের বাস মালিক ও শ্রমিকদের সাথে পাবনার বাস মালিক ও শ্রমিকরা দফায় দফায় বৈঠক করেও কোন সমাধান করা যায় নাই। শাহজাদপুরের বাস মালিক ও শ্রমিকরা মহাসড়ক দিয়ে পাবনার সকল যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করছে।

জোরপূর্বক চাঁদা আদায় ও পরিবহন শ্রমিকদের মারপিট করছে। আমরা এ সমস্যার স্থায়ী সমাধানে ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি। তিনি আরও বলেন, প্রয়োজনে উত্তর ও দক্ষিণবঙ্গের মোটর মালিক শ্রমিকদের সাথে নিয়ে আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *