ফাঁ’দে পা দিয়ে ফেঁ’সে গেছেন মেয়র তাপসঃ সাঈদ খোকন

রাজধানী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পরে সব ধরনের দু’র্নী’তি, অবৈ’ধ দখ’ল বা অন্যান্য অনিয়ম বন্ধ করার প্রতি’শ্রুতি দেন ব্যারিস্টার ফজলে নুর তাপস। প্রতিশ্রুতি অনুযায়ী দৃশ্যমান কিছু কাজও শুরু করেন।

নতুন মেয়রের উদ্যোগের মধ্যে সবচেয়ে আলোচনায় এসেছে ফুলবাড়িয়া মার্কেটের দোকানদারদের উ’চ্ছেদ। কিন্তু এই উ’চ্ছেদ অভি’যান নিয়ে শুরু হয়েছে বহুমুখি বি’তর্ক।

দোকান মালিকরা অভি’যোগ করেন, আগের মেয়র সাঈদ খোকনের প্রশাসন বিভিন্ন অংকের অর্থ নিয়ে দোকান বরাদ্দ দিয়েছে। নতুন মেয়র সেই অভি’যোগ খারিজ করে জানান, সিটি করপোরেশন কোনো অর্থ পায়নি।

সাবেক ও বর্তমান দুই মেয়রের মধ্যে এক ধরনের ঠা’ন্ডা ল’ড়া’ই শুরু হয়। এখনো চলছে সেই অবস্থা। এর মধ্যে নতুন করে কড়া মন্তব্য করেছেন সাবেক মেয়র সাঈদ খোকন।

আজ বৃহস্পতিবার একটি শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে সাঈদ খোকন বলেছেন, ‘দেলুর ফাঁদে পা দিয়ে মেয়র তা’পস ফেঁ’সে গেছেন।

তাকে ভুল বুঝিয়ে মার্কেট ভা’ঙি’য়ে নতুন ভবন নির্মাণ করতে চায় দেলু। কারণ নতুন ভবন নির্মাণ হলে মার্কেট সমিতির এই নেতা দোকান বরাদ্দ দিয়ে টাকা ইনকাম করতে পারবে।’

মেয়র তাপসের প্রশাসন বর্তমানে যেভাবে ফুলবাড়িয়া মার্কেটের দোকানদারদের উচ্ছেদ করেছে সেটা অ’বৈধ বলেও মন্তব্য করেন সাঈদ খোকন।

মার্কেট উচ্ছেদের ফলে তাপস এখন পুরান ঢাকায় সমালোচনার মুখে পড়েছেন এবং দলের ক্ষ’তি করছেন মন্তব্য করে তিনি বলেন, ‘তাপস নিজে দেলুকে দিয়ে এই ধরনের নোং’রা’মি করাচ্ছে, যার মাধ্যমে সে তার নিজের ও দলের (আওয়ামী লীগ) ভাবমূর্তি ক্ষু’ণ্ন করছে।’

ফুলবাড়িয়া মার্কেটের নামে অর্থ আ’ত্মসা’তের অভি’যোগে সাঈদ খোকনসহ সাতজনের বি’রু’দ্ধে আদালতে মাম’লা হয়েছে। মামলায় অভি’যোগ করা হয়েছে, দোকান বরাদ্দের জন্য আ’সা’মিদের প্রায় ৩৫ কোটি টাকা দেওয়া হয়েছে।

পুঠিয়া ও শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে আ.লীগকে হারিয়ে বিএনপি প্রার্থীর জয় রাজশাহীর পুঠিয়া পৌরসভা নির্বাচনে ৭৬০ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *