এখনও বিয়ে না করার কারণ জানালেন ডন !

চলচ্চিত্রের ম’ন্দলো’ক হিসেবে পরিচিত আশরা’ফুল হক ডন। দর্শ’করা যাকে খ’লনা’য়ক ডন হিসে’বেই চে’নেন। সি’নেমা’য় যে ডনকে সবাই চি’নেন বা’স্তবের ড’ন আসলে একবা’রেই আ’লাদা। খু’বই আ’ড্ডা প্রিয়।

১৯৭১ সা’লের ৭ আগ’স্ট ব’গু’ড়ায় জ’ন্ম ডনের বাবা প্র’য়াত হলেও মা বস’বাস ক’রছেন আ’মেরি’কায়। দশ ভাই বোনের মধ্যে সবার ছোট ডন। তার ব’য়স ৫০ বছর পেরো’লেও এখনও অবি’হিত র’য়েছেন এই খ’লনা’য়ক।

এখনও কেন বিয়ে ক’রেননি সম্প্রতি এ বি’ষয় নিয়ে বেস’রকা’রি একটি টে’লিভিশ’নের সাথে আ’লাপ’কালে তিনি তা জানিয়েছেন। এখনও কেন বিয়ে করে’ননি এমন এক প্রশ্নে’র জবা’বে ডন বলেন, এটা আসলে এ’কান্ত ব্য’ক্তিগত একটি প্রশ্ন করে ফে’লেছো; এটা হয়নি এখনো, হয়তো ক’পালে লেখা নেই।

কারো সাথে কি সম্প’র্কে জা’ড়িয়েছেন, কারো নাম কি বল’বেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কারো নাম বলতে চাচ্ছি না কিন্তু প্রে’ম ছাড়া মা”নুষ বাঁ’চে না।

পৃথিবীতে ভালো’বা’সাতো থাকবেই। যে জীবনে প্রে’ম পি’রিতি ভা’লোবা’সা করেনি সে মানুষের মধ্যে মনে হয় পরে না। যে মানুষ শিল্পী শিল্প’ত্বকে এবং শিল্প ভালো’বাসে সেই মানুষ কখনো খা’রাপ হতে পারে না।

ওদের মধ্যে প্রে’ম পিরি’তি থাকতে পারে। আমা’র মধ্যেও থাকতে পারে। আমি খল’নায়ক হতে পারি।সালমান শাহ’র মৃ’;ত্যু;র পরে আপনাকে আগের মত কেন পাওয়া যায় না জানতে চাই;লে ডন বলেন, সাল’মান শাহ যে আ’মা’র শুধু একজন বন্ধু এটা বল’লে কম বলা হয়।

ওর কথা এর আগেও বলে’ছি তুমি নেই আজ তাই আ’মা’র স’মস্ত কাজ অ’পূর্ণ থেকে যায়। কোন কাজ করে এখন প’র্যন্ত আমি পরিপূর্ণতা পাই না। হয়তো আমৃ’ত্যু পাবো না।

সলমান শাহ’র মৃ;’ত্যু;র ঘ’ট’না আ’সলে আপনাকে নিয়ে অ’ভিযোগ আসে। আর আপনি জ’ড়িত থাকার এক;টা অ’ভি’যোগ পাওয়া যায়। সালমান শাহ’র মৃ’;ত্যু;র ঘ’টনায় আ;পনি কতটা দায়ী?

ডন বলেন, আমা’র যেটা ধারণা যে কি কারণে আমাকে ভু’ল বোঝা হচ্ছে। ২৪ ঘণ্টাই আম’রা একসাথে থাক;তাম, কাজ করতা;ম, আর আমা’র সব ছবি সা;লমান শাহ’র সাথে।

তো মা’রা যাও;য়ার সময় আমি ছি;লাম না কেন? এটা একটা প্রশ্ন আস;তেই পারে। এই ক্ষে;ত্রে হয়;তো আমাকে দো’ষা;রো;প করতে পারে। আমা’র চিন্তা হচ্ছে একমা;ত্র আ’ল্লাহ ছাড়া কোন ভা;বেই এর বি’চার সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published.