মোটা হতে গরুর ট্যাবলেট খেলো গৃহবধূ, এখন অবস্থা আশঙ্কাজনক

পটুয়াখালীর দশমিনায় মোটা হওয়ার জন্য গরুর মোটাতাজাকরণ ট্যাবলেট খেয়ে মৃ’ত্যুশয্যায় ফাসমাউন (২২) নামে এক গৃহবধূ।শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলা সদর ইউনিয়নের হাজিরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

ফাসমাউন উপজেলার হাজিরহাট এলাকার মো. আনিচুর রহমানের স্ত্রী এবং এক কন্যাসন্তানের জননী। হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, ফাসমাউনের স্বামী খুলনায় একটি কোম্পানিতে চাকরি করেন।

ওই গৃহবধূ শুক্রবার রাতের খাবার শেষে গরুর মোটাতাজাকরণ ট্যাবলেট (একমি কোম্পানির এ্যানোরা ভেট) খেয়ে ঘুমাতে যান।কিছুক্ষণ পর ওই গৃহবধূ পেটে প্রচণ্ড ব্যথায় চি’ৎকার শুরু করেন।

তার চিৎ’কারে শ্বশুরবাড়ির লোকজন তাকে দশমিনা হাসপাতালে ভর্তি করেন। শনিবার ফাসমাউনের অবস্থা আশ’ঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে বরিশাল শেবাচিমে প্রে’রণ করেন।

কর্তব্যরত চিকিৎসক ডা. অনিক মিত্র জানান, রোগীর অবস্থার উন্নতি না হওয়ায় বরিশাল শেবাচিমে প্রে’রণ করা হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবু সায়েম আল সালাউদ্দিন জানান, গরুর মোটাতাজাকরণ ট্যাবলেট মানুষে খেলে বি’ষক্রিয়ায় মৃ’ত্যু পর্যন্ত হতে পারে। এছাড়া হজমশক্তি ভালো থাকলে পরবর্তীতে নানাবিধ রোগে আক্রান্ত হতে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *