Breaking News
Home / অপরাধ / অবশেষে ছাড় পেয়ে যাচ্ছেন ইরফান সেলিম!

অবশেষে ছাড় পেয়ে যাচ্ছেন ইরফান সেলিম!

Advertisement

ঢাকা-৭ আসনের আও’য়ামী লীগ দ’লীয় এ’মপি হা’জী সেলিমের ছেলে ইরফান সেলিমের বি’রুদ্ধে অ’স্ত্র ও মা’দক নিয়’ন্ত্রণ আ’ইনে দায়ে’র হওয়া দুটি মা’মলায় ত’দন্ত শেষে গ’তকাল রবিবার ঢা’কা মহানগর হা’কিমের আ’দালতে ফাই’নাল রি’পোর্ট (চূড়া’ন্ত প্রতিবেদন) দা’খিল করেছে পু’লিশ।

Advertisement

কী কারণ দেখিয়ে এ রি’পোর্ট দেওয়া হয়েছে তা ‘জানা না গেলেও আ’দালতে রিপোর্ট’টি গৃহীত হলে আ’নীত অ’ভিযোগের দায় থেকে মু’ক্ত হয়ে যা’বেন ঢাকা দক্ষিণ সিটি কর’পোরেশনের সা’ময়িক বর’খা’স্ত এ ওয়া’র্ড কা’উন্সিলর।

ফাই’নাল রি’পোর্ট স’ম্পর্কে জান’তে চাইলে ‘মা’মলা দুটির ত’দন্ত কর্ম’কর্তা চ’কবাজার থা’নার পরি’দর্শক (অপা’রেশন্স) মু’হাম্মদ দে’লোয়ার হো’সেন কো’নো ম’ন্তব্য কর’তে অস’ম্মতি জা’নান। এ নিয়ে ঊ’র্ধ্বতন ক’র্তৃপক্ষের স’ঙ্গে ক’থা ব’লার অ’নুরোধ জা’নান তিনি।

ঢাকা ম’হানগর পুলিশের (ডিএ’মপি) এক দা’য়িত্বশীল কর্ম’কর্তা জা’নান, ইরফান সে’লিমের প’জিশন থেকে অ’স্ত্র-মা’দক উ’দ্ধারের সা’ক্ষ্যপ্রমাণ পা’ওয়া যায়নি। এ ছা’ড়া তদ’ন্তকালে পা’রিপা’র্শ্বি’ক যেসব সা’ক্ষ্যপ্র’মাণ মিলেছে, সেগু’লোতেও তার স’ম্পৃ’ক্ত’তা মেলেনি।

এস’বই উ’ল্লেখ ক’রা হয়ে’ছে আ’দালতে দা’খিল’কৃত চূ’ড়ান্ত প্র’তিবে’দনে। স’ঙ্গত কা’রণেই ই’রফান সে’লিম অ’স্ত্র ও মা’দক নিয়’ন্ত্রণ আই’নে তার বি’রুদ্ধে ক’রা দুই মাম’লায় ছা’ড়া ‘পেতে যা’চ্ছেন ব’লে ধা’রণা ক’রা হচ্ছে।

প্রস’ঙ্গত গত বছরের ২৫ অ’ক্টোবর রাতে রা’জধানীর ধানম’ন্ডিতে ‘সংসদ সদস্য’ সাঁটা সর’কারি গাড়ি থেকে নেমে’ নৌবা’হিনীর কর্ম’কর্তা ওয়া’সিফ আহ’মেদ খা’নকে মা’রধর ক’রা হয়।

পর দিন এ ঘ’টনায় ইর’ফানসহ আরও চা’রজনের নাম উল্লেখ করে এবং অ’জ্ঞাত ২-৩ জন’কে আ’সামি করে ধান’মন্ডি থা’নায় মা’মলা ক’রেন তিনি। প’র দিন ২৬ অ’ক্টোবর দু’পুরে রাজ’ধানীর চক’বাজারের ২৬ দে’বীদাসঘাট লেনে ‘চাঁন সর’দার দাদাবাড়ি’তে অভিযান শুরু করে র‌্যা’ব।

রা’তে অ’ভিযান শে’ষে সংবা’দ সম্মে’লনে র‌্যা’ব জা’নায়, হা’জী সেলিমের বা’সা থেকে এক’টি বিদে’শি পি’স্তল, গু’লি, এ’কটি এয়া’রগান, ৩৭’টি ও’য়াকিট’কি, ১০ ক্যা’ন বি’য়ার, এক’টি হা’তকড়া, একটি ড্রো’ন, ৪০৬ পিস ই’য়াবা ট্যা’বলেট, বিদে’শি ‘ম’দ ও বি’য়ার পাওয়া গে’ছে।

এ ছা’ড়া র‌্যা’বের ভ্রা’ম্যমাণ আ’দালত ইর’ফান সে’লিমকে দে’ড় বছর ও ‘তার দেহ’রক্ষী’কে এক বছর কা’রাদ- দেন। প’রে অ’স্ত্র ও মা’দক আই’নে দেহ’র’ক্ষীসহ ইর’ফান সেলিমের বি’রুদ্ধে মা’মলা করে র‌্যা’ব।

ওই মা’মলা দু’টিই তদ’ন্ত শে’ষে পু’লিশের ত’দন্ত কর্ম’কর্তা গ’তকাল আ’দালতে ফা’ইনাল রি’পোর্ট দা’খিল করেছেন। অ’ন্যদিকে নৌ’বা’হিনীর কর্মকর্তা বাদী হয়ে ধানমন্ডি থা’নায় ইর’ফান সেলিম ও তার সহযোগীদের বি’রুদ্ধে যে মা’মলা করে’ছিলেন, সেটি বর্তমা’নে ত’দন্ত কর’ছে ঢা’কা মহা’নগর গো’য়ে’ন্দা পু’লিশ (ডিবি)।

ওয়াসিফ আ’হমেদ খান’কে মা’রধরের ঘট’নার পর সর’কারের সং’শ্লিষ্ট দপ্ত’র ও সংস্থার তর’ফে হা’জী সেলি’মের অ’বৈ’ধ দখ’লে থা’কা জ’মি ও স্থা’পনা উ’চ্ছেদে অভি’যান শু’রু করে; রি’মান্ডে আনা’ হয় ই’রফান সেলি’মকে। ত’বে পু’লিশের বা’রংবার জে’রার মু’খেও তার বিরু’দ্ধে আ’নীত সব অ’ভিযোগ অ’স্বী’কার করেন ইর’ফান সেলিম।

Advertisement

Check Also

বেরিয়ে এলো চা’ঞ্চ’ল্যকার তথ্য, বাসা ফাঁকা থাকলেই বান্ধ’বীদের এনে উ;ল্লাসে করতো দিহান

Advertisement রাজধানীর কলা;বাগা;নের ড;লফিন গলি এলাকায় ধানমন্ডির মাস্টা;রমাইন্ড স্কুলের এক শি;ক্ষার্থী;কে পর অ’ভি;যো;গ পাও;য়া গেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *