Breaking News
Home / টেকনোলজি / মাত্র ৯৫ হাজার টাকায় প্রাইভেট কার!

মাত্র ৯৫ হাজার টাকায় প্রাইভেট কার!

Advertisement

প্রযুক্তি মানুষকে অনেক কিছুই হাতের নাগালে এনে দিয়েছে। তার মধ্যে প্রযুক্তির আরেকটি নতুন যাত্রা ইলেকট্রিক প্রাইভেটকার। পরিবেশ বান্ধব-খরচ কম থাকায় পৃথিবীর বিভিন্ন দেশে জনপ্রিয় হয়ে উঠছে এটি। এমনকি ছোট আকার ও

চমৎকার ডিজাইনের ইলেকট্রিক প্রাইভেটকার মাত্র ৯৫ হাজার টাকায় বাংলাদেশেও পাওয়া যাচ্ছে। এ প্রাইভেটকারে আরামসে চালকসহ চার জন চলাফেরা করা যায়।

বাংলাদেশের বাজারে ইলেকট্রিক গাড়ি বিক্রি করছে চায়না লোংসিদা বাংলাদেশ কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। তাদের ইলেকট্রিক বাহনের মধ্যে রয়েছে ইজি বাইক, পিকআপ, ভ্যান ইত্যাদি।

৯৫ হাজার টাকা দামের প্রাইভেটকারের সঙ্গে ব্যাটারি নেই। আলাদাভাবে ব্যাটারি কিনে সংযোজন করতে হবে। কারে চারটি ব্যাটারি প্রয়োজন। যার দাম পড়বে ৪০ হাজার টাকা।

প্রাইভেটকারের সঙ্গে ইলেকট্রিক মোটর, চার্জারসহ আনুষঙ্গিক সব কিছুই দেয়া রয়েছে। চায়না থেকে ইলেকট্রিক প্রাইভেটকারের যন্ত্রাংশ আমদানি করে গাজীপুরের মাওনার কারখানায় কার রূপান্তর করে বিক্রি করা হচ্ছে।

এর মধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতারা কারটি সম্পর্কে খোঁজ নিচ্ছেন। কেউবা কিনেও নিচ্ছেন। এতে কারটির চাহিদা বেড়েছে। সিঙ্গেল চার্জে এ প্রাইভেটকারটি ১২০ কিলোমিটার পর্যন্ত চলবে।

প্রতিষ্ঠানটির অ্যাকাউন্টস অ্যান্ড লিগ্যাল বিভাগের ম্যানেজার শামীম হোসাইন জানান, এ ইলেকট্রিক প্রাইভেটকারটি দৈর্ঘ্য সাড়ে সাত ফুট ও প্রস্থ চার ফুট। উচ্চতা সাড়ে পাঁচ ফুট থেকে ছয় ফুট পর্যন্ত।

এর সঙ্গে রয়েছে ১০০০ ওয়াটের একটি মোটর ও চার্জ কন্ট্রোলার, ৪৮ ভোল্টের একটি চার্জার, একটি স্পেয়ার চাকা ও একটি টুলস বক্স। তিনি আরও জানান, ইলেকট্রিক প্রাইভেটকারের সঙ্গে ব্যাটারি নেই। আলাদাভাবে ব্যাটারি কিনতে হবে। যার দাম পড়বে ৪০ হাজার টাকা।

Advertisement

Check Also

অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০কিমি ছুটবে এই বাইক

Advertisement ভারতের বাজারে পেট্রোলের ভয়ে অনেকেই দ্রুতগতির বাইক কিনতে গিয়ে পিছিয়ে আসেন। কিন্তু আর পেট্রোলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *