মেয়ের সাথে তাল মিলিয়ে গান গাইল রানু মন্ডল, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বর্তমান যুগ প্রযু’ক্তি, ইন্টা’রনেট ও সোশ্যাল মিডিয়ার যুগ। এখনে তথ্য খুব সহজেই বহু সংখ্যক মানুষের কাছে পৌঁছে যায়। ভারতে ইন্টারনেট বি’প্লব শুরু হয়েছিল আজ থেকে ঠিক ৪ বছর আগে।

যখন বাজারে জিও এসেছিল। ফলে বেড়েছিল ইন্টা’রনেট ব্যবহারকারীর সংখ্যা। বর্তমানে এই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেকেই নিজেদের সুপ্ত প্রতিভা সকলের সামনে আনতে পেরেছে। একের পর এক ভাইরাল ভিডিও খ্যা’তি এনে দিয়েছে।

অতীন্দ্র বাবুকে চেনে না এমন মানুষ বাংলায় কমই আছে। অতীন্দ্র চক্রবর্তীর একটা ছোট্ট প্রচেষ্টায় রানাঘাট স্টেশন থেকে উঠে এসে বলিউডে পা দিয়েছে রানু মন্ডল।

রানাঘাট স্টেশন চত্বরে অত্যন্ত পরিচিত মুখ রানু মন্ডল। তার গানের সু’রে এক সময় মেতে উঠেছিল সোশ্যাল মিডিয়া। বলিউ’ডের বিখ্যাত সঙ্গীত পরিচালক হিমেশ রেশমিয়ার ছবিতে গাওয়া রানু মণ্ডলের “তেরি মেরি কাহানি” গানটি আট থেকে আশি সকলের মন জয় করে নিয়েছিল।

ভিডিয়োটি প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই তা ইন্টারনেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে। বহু মানুষ রানু মন্ডলের গানের প্রশং’সা করতে থাকেন। এবার সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল রানু মন্ডলের আরেকটি গানের ভিডিও।

এই ভিডিওটিতে দেখা গিয়েছে, রানু মণ্ডলের সঙ্গে গান গাইছেন, তাঁর মেয়ে এলিজাবেথ সাথী রায়। ১৯৬৮ সালে মুক্তি পাওয়া “ব্রহ্মা’চারী” ছবি থেকে মহম্মদ রফির গাওয়া “আজকাল তেরে মেরে প্যায়ার কে চর্চে” গানটি মা মেয়ে দুজন মিলে গেয়েছেন।

ইনস্টাগ্রামে ভিডিওটি আসতেই ভাইরাল হয়েছে। দেশের কোণায় কোণায় কত যে দারুণ সব প্রতিভা লুকিয়ে রয়েছে, তা খোঁজার জন্য অবশ্য নানা টেলি’ভিশন চ্যা’নেলে গানের প্রতিযোগিতা প্রায়শঃই চলছে। সেখান থেকে সুযোগ পাচ্ছেন নানা প্রতিভাবান ছেলেমেয়েরা।

কিন্তু এর বাইরেও এমন অনেকে রয়েছেন, যাদের প্রতিভা সুযোগের অভাবে প্রকাশ পায় না। অথচ তাদের প্রতিভা সকলকে তাক লাগিয়ে দেওয়ার মতো৷

ঠিক সেই সময়ে ফেসবুক টুইটার ইনস্টাগ্রামের মতন সোশ্যাল সাইট কাজে আসে। ইতিপূর্বে একটি ফেস’বুক পেজে “প্যায়ার কা নাগমা হ্যায়” গানটি গেয়ে জনপ্রি’য়তা অর্জন করেছিলেন নদিয়ার বোগোপাড়ার বাসিন্দা রানু মন্ডল।

মুহূর্তের মধ্যে হয়ে গিয়েছিলেন সোশ্যাল মিডিয়া সেন’সেশন হয়ে গিয়েছিলেন রানু। তবে কয়েক মাস যেতে না যেতেই তিনি ফিরে গেলেন রানাঘাট স্টেশন চত্বরে। হঠাৎ করেই গ্ল্যা’মার দুনিয়া থেকে তারা নাম মুছে যাওয়ার কারণ হিসেবে রানু মন্ডলের আ’ত্ম অ’হং’কারকেই দায়ী করেন।

মা ও মেয়ের দুজনের ডু’য়েট গানটি আজকাল নামের একটি ইউটি’উব চ্যা’নেল থেকে পোস্ট করা হয়। যা পুরোনো হলেও ফের ভাইরাল হতে দেখা গেল।

এখনো পর্যন্ত তাদের গানের ভিডিওটি প্রায় ২ লাখের মত মানুষ দেখেছেন। হাজারে হাজারে পছ’ন্দও করেছেন। একের পর এক শে’য়ারে হয়েছে তুমুল ভাইরাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *