তোদের ওপর আ’ল্লাহর গ’জব পড়ুক, ওবায়দুল কাদেরকে ভাই কাদের মির্জা

বাংলাদেশ আ’ওয়ামী লীগের সা’ধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সে’তুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসু’রহাট পৌরসভার মেয়’রপ্রার্থী আবদুল কাদের মির্জা বলেছেন, যে ব্যক্তি আমাকে পা’গল ও উন্মা’দ বলেছেন তিনি গো’পালগঞ্জের এমপি।

যেখানে ৯৯ পারসেন্ট মানুষ আওয়া’মী লীগ করেন। তিনি তো নিজের যো’গ্যতায় এম’পি হননি। আওয়ামী লীগ ক’রেন, সে কারণে এম’পি হয়েছেন। তিনি আরও বলেন, তিনি আগে ম’ন্ত্রী ছিলেন এবার ম’ন্ত্রীও হতে পারেননি, কেন বাদ প’ড়েছেন?

দায়ি’ত্বশীল নে’তাদের উ’চিত খবর নিয়ে কথা বলা। ওবায়’দুল কাদের সা’হেবকে আগা’মীতে জি’ততে হলে আরও স’তর্ক হতে হবে। নি’জের বউকে সাম’লাতে হবে। স’ঙ্গে যারা চলে, তাদের ও’পর নজর রা’খতে হবে, কে কোথায় থেকে মা’সোয়ারা নেয় সে দিকে’ও ল’ক্ষ রাখতে হবে।

রোববার (১০ জানুয়ারি) বসুর’হাট পৌ’রসভা নির্বা’চনকে সামনে রেখে ৯নং ওয়ার্ড হা’জীপাড়ায় এক পথ’সভায় এসব কথা ব’লেন।আবদুল কাদের বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব আমার সঙ্গে নেই,

কে’ন্দ্রীয় আও’য়ামী লী’গ আ’মার স’ঙ্গে নেই, নো’য়াখালী জে’লা আও’য়ামী লীগ আ’মার স”ঙ্গে না’ই, ডিসি, এস’পি আ’মার সঙ্গে নেই। ত’বে আ’মার স’ঙ্গে জ’নগণ আছে।

ওবা’য়দুল কা’দের সা’হেব বলেন, আমি অ’সুস্থ, মরে যাব; এ কথা’গুলো শু’নলে আ’মি দু’র্বল হয়ে যাই। তো’দের ওপর আ’ল্লাহর গ’জব পড়ুক কেন্দ্রীয় থেকে এ পর্যন্ত যারা এগুলো করছে।

চা’রদিকে বা’রুদের গ’ন্ধ পাই, অ’স্ত্রের ঝন’ঝনা’নি শু’নি, যে কো’নো সময় আ’মার জীবন বি’পন্ন হতে পারে। আপ’নারা আ’মাকে কবর দি’য়ে আসবেন। প’ত্রপত্রিকা আস’লগুলো লে’খে না, এ’ডিট করে আ’মার কথা বি’কৃত করে।

এগুলো প্র’ধানমন্ত্রী ও আ’মাদের ম’ন্ত্রীর নি’কট পা’ঠিয়ে আ’মার বিরু’দ্ধে ক্ষে’পিয়ে তু’লছে। পনেরো আ’না মানু’ষ আ’মার প্র’শংসা করে এক আনা মানুষ আ’মার সমালো”চনা ক’রে। আমি নির্বা’চনকে অ’ন্যায়ের বিরুদ্ধে প্রতি’বা’দের অং’শ হিসেবে নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘ওবা’য়দুল কাদের সাহেব ঘ’রে ঘরে চাকরি দেবেন বলেছেন, সে চা’করি এখন কোথায়? এ কথা বললে আমি পাগল, উ’ন্মাদ। শরম যদি লা’গেগো…ঘো’ম’টা দিয়ে চ’লগো বলে এক’টা ছ’ন্দ বলেন মির্জা।

কাদের সাহেব আমাকে এগোতে দেননি। অসুস্থ হলে ঢাকায় ভর্তি হতে গেলে তিনি আমাকে চট্টগ্রাম ভর্তি হতে বলেন। ঢাকায় ভর্তি হলে যদি আমি বড় নেতা হয়ে যাই।’

তিনি আরও বলেন, ‘নোয়াখালীর ডিসি, এস’পি, জেলা নি’র্বাচন অ’ফি’সার আজ ষ’ড়য’ন্ত্র করছে। আমাদের নেতাদের অনেকের গা’য়ের জোর ও’ বল সবসময় থাকবে না। জননে’ত্রী শে’খ হাসিনার নি’কট আ’মার আবেদন, আপ’নার বাবা এ দেশ স্বা’ধীন করেছেন, আপনি পা’রবেন এ দে’শের মা’নুষের ভো’টের অ’ধিকার দিতে।

সম্রাট, জিকে শামীম ও পাপিয়াদের পৃষ্ঠপোষকদের বিচার করতে হবে। তাহলে দেশে শান্তি আসবে, দেশ স্বাভাবিক হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা গড়তে পারব।’

সরকারের নীতিনির্ধারকদের সিদ্ধা’ন্ত নি’তে হবে এমপি থেকে ই’উনিয়ন মেম্বার পর্যন্ত জ’নপ্রতি’নিধি কেউ মা’দকসে’বী ও নারী কে’লেংকা’রি হলে দলের মনোনয়ন যাতে না পায় এবং দলের কেন্দ্র থেকে ওয়ার্ড পর্যন্ত কোনো পদে ‘কেউ আসতে পারবে না। এ ঘোষণার পাশাপাশি সরকারি ও বেস’রকারি চাকরি দেওয়ার সময় ডো’প টেস্ট করতে হবে। সুত্র: সময় নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *