তুমি আমার মায়ের রো’মা’ন্টিক পার্ট’টা করছো, দীঘিকে প্রধানমন্ত্রী

Sabbir Rahman 0

দীঘি’কে রবি’বার ফোন করেই বোঝা গেল বেশ ফু’রফুরে মে’জাজে আ’ছেন। এপাশ থেকে ‘কেমন আছেন’ জিজ্ঞা’সা করতেই হাসি হাসি ক’ণ্ঠে দীঘির উত্তর ‘বেশ ভালো’।

তবে শী’তের দিনে শী’তের আমেজ নেই বলে কিছুটা মন খারা’পের কথা জানা’লেন দী’ঘি। বললেন, ‘শী’তের পো’শাক পরলে গরম লা’গছে, আবার না পরলেও লাগছে শীত। কি মুস্কিল!’

শীত নি’য়ে দীঘির এই মন্ত’ব্যের পরই কথার মোড় ঘুরে যায় প্রধা’নমন্ত্রীর বাস’ভবনের দিকে। শনিবার দিনটি বেশ সুন্দর কেটেছে দীঘির। প্রধা’নমন্ত্রীর সঙ্গে দেখা করতে তার বাস’ভবনে গিয়ে’ছিলেন।

সেখানে দীর্ঘ’ক্ষণ প্রধানম’ন্ত্রী শেখ হাসি’নার স’ঙ্গে’ থেকে’ছেন, ম’ন্ত্রমু’গ্ধ হয়ে তার কথা শুনেছেন, জেনেছেন বঙ্গ’বন্ধুর পরিবার নিয়ে অ’নেক কথা। এ সময় হাজি’র ছি’লেন বঙ্গ’বন্ধু’কন্যা শেখ রেহানাও।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমা’নের জী’বনী নিয়ে ‘বঙ্গ’বন্ধু’ শিরোনা’মে যে বা’য়োপিক নির্মিত হচ্ছে, তাতে বঙ্গব’ন্ধুর স্ত্রী রেনু’র প্রথম জীবনের চরিত্রে অভিনয় করবেন দীঘি। ভারতের মুম্বা’ইয়ে ছবিটির শুটিং শুরু হচ্ছে আগামী ১৯ জা’নুয়ারি।

ছবির শুটিং শুরুর আগে ৯ জানু’য়ারি দুপুরে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে তার বাস’ভবনে সাক্ষাৎ করতে যান ছবি’টিতে অভি’নয় করতে যাওয়া প্রধান চরি’ত্রের শিল্পীরা। তাদের মধ্যে দীঘি ছাড়াও ছিলেন আরিফিন শুভ, নুসরাত ইম’রো’জ তিশা, নুসরাত ফারিয়া।

বা’সভবনে যাওয়ার পর প্রধানমন্ত্রী সবাইকে চরিত্রগুলো সম্পর্কে ব্রিফ করেন বলে জানান দী’ঘি। তিনি বলেন, ‘প্রধা’নমন্ত্রী সবা’ইকে যার যার চরিত্রগু’লো সম্পর্কে সংক্ষিপ্ত ব্রিফ ক’রেছেন। একে’বারে সা’ধারণ মানুষ হয়ে মি’শেছেন আ’মাদের সঙ্গে।’

দীঘি আরও বলেন, গতকাল প্রধানম’ন্ত্রী আমাক দেখে জানতে চান আমি কোন চরিত্রটা করছি। আমি বলি, আপ’নার মায়ের ইয়াং পার্ট। তখন প্রধানমন্ত্রী বলে উঠেন, ‘ও বাবা, তুমি তাহলে আমার মায়ের অনেক রোমান্টিক পার্টটা করছো। আমার মা কিন্তু বেশ রোমান্টিক ছিলেন। চরিত্রটা ভালো করে করো।’

তবে দীঘি প্রধানম’ন্ত্রীর মা’য়ের যে সময়ের চরিত্র’টাতে অ’ভিনয় করছেন সে সময়টা প্রধানমন্ত্রীর ‘অদেখা’। তারপরও দী’ঘি জানতে চাইলে পরি’বার থেকে যে তথ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেয়েছেন সেটাই অব’গত করেছেন দী’কে। পাশা’পাশি শেখ রেহানাও অনেক বিষয়ে দীঘিকে তার চরিত্র নিয়ে ব্রিফ করেন বলে জানান দীঘি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীঘি’কে আগে থেকেই চেনেন বলে উল্লেখ করে দীঘি বলেন, তার হাত থেকে দুইবার জা’তীয় চল’চ্চিত্র পুরস্কার গ্রহণ করেছি। সে সময় থেকেই তিনি আমাকে চেনেন। এর আগে ছোটবেলায় যতবার আমি গণভ’বনে গিয়েছি, প্রতিবারই তিনি আ’মাকে নি’য়ে নিয়ে ঘুরে’ছেন। তিনি আমাকে ছোট’বেলা থে’কেই বেশ আদর করেন।

দীঘি জা’নান, আগামী ১৯ জানুয়ারি ভারতের মুম্বা’ইয়ে কয়ে’কদিনের একটা কর্ম’শালা’য় অংশ নে’বেন ছবি’টির অভিনেতা-অভিনেত্রী’রা। তারপর ১০ এপ্রিল থেকে টা’না শুটিং। বায়োপিকটি পরিচালনা করছেন ভারতীয় চলচ্চিত্র পরি’চালক শ্যা’ম বেনেগা’ল।

সূত্র : সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *