হতাশা পেছনে ফেলে নতুন শুরুর অপেক্ষায় মিরাজ

Sabbir Rahman 0

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। ঘরের মাঠে সিরিজ বলে দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে মুখিয়ে আছে টাইগার ক্রিকেটাররা।

অফ স্পিনার মেহেদী হাসান মিরাজতো নিজের সাম্প্রতিক হতাশাজনক পারফরম্যান্সকে পেছনে ফেলে নতুন শুরুর অপেক্ষায়।
ক্যারিবিয়ায়নদের বিপক্ষে সিরিজ সামনে রেখে গত ১০ জানুয়ারি অনুশীলন ক্যাম্প শুরু হয় বাংলাদেশ দলের।

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই শিষ্যদের নিয়ে বেশ ঘাম ঝরাচ্ছেন কোচিং স্টাফরা। যদিও কোয়ারেন্টাইন জটিলতায় এখনো দলের মাঠে আসতে পারছেন না নবনিযুক্ত ব্যাটিং কোচ জন লুইস ও পেস বোলিং কোচ ওটিস গিবসন।

আজ (১৩ জানুয়ারি) সকালে শুরু হওয়া অনুশীলন শেষে এক ভিডিও বার্তায় মেহেদী হাসান মিরাজ জানিয়েছেন প্রায় এক বছর পর কোন নিশ্চিত সিরিজ সামনে রেখে অনুশীলন শুরু করতে পেরে তারা উচ্ছ্বসিত।

এ প্রসঙ্গে এই স্পিন অলরাউন্ডার বলেন, ‘আমার কাছে খুব ভালো লাগছে যে অনেকদিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। আর সবচেয়ে বড় কথা যে, আমরা একটা পরিস্থিতি পার করেছি শেষে এক বছর।

আমরা হতাশ ছিলাম, কিভাবে কি করব না করব। অনুশীলন ঐভাবে করতে পারছিলাম না। তারপরও আমরা চেষ্টা করছিলাম।’ ‘এক বছর পর খেলা শুরু হচ্ছে, আমরা প্রত্যেকেই খুশি এবং আমিও ব্যক্তিগতভাবে খুশি।

সব থেকে ভালো যে কথা, আমরা জাতীয় দলের সাথে জয়েন করেছি এবং খুব ভালো একটা অনুশীলন সেশন চলছে। শেষ চারদিন আমরা খুব ভালো সময় পার করেছি অনুশীলন সেশনে।’

নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসানের ফেরাটাও বাড়তি উদ্দীপনা জোগাচ্ছে মিরাজদের, ‘অনেকদিন পর একসাথে হয়েছি এবং আমাদের সবাই অনেক উৎফুল্ল খেলার জন্য। বিশেষ করে আমাদের সাকিব ভাই ও টিমে ফিরেছেন।

এক বছর টিমের বাইরে ছিলেন। কিন্তু আমাদের জন্য প্লাস পয়েন্ট যে করোনার জন্য দীর্ঘদিন খেলা হয়নি। এটা আমাদের বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট। আমি মনে করি যে, আমাদের টিম খুব ভালো একটা পজিশনে আছে।

আমাদের সামনে যে সিরিজ আছে, ইন শা আল্লাহ আমরা সেখানে ভালো কিছু করতে পারবো।’ এমনিতে ঘরের মাঠে মিরাজ বরাবরই দারুণ সফল। তবে সর্বশেষ কয়েক ম্যাচে ঠিক সেভাবে জ্বলে উঠতে পারেননি। তবে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছিলেন বেশ ধারাবাহিক। দুই টেস্টে উইকেট শিকার করেছেন ১৫ টি। ঢাকা টেস্টতো দুই ইনিংস মিলেই তুলে নেন ১২ উইকেট।

দীর্ঘ বিরতি, নিজের সাম্প্রতিক পারফরম্যান্সকে পেছনে ফেলে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ বলেই আত্মবিশ্বাসী মিরাজ। নিজেকে ফিরে পেতে ও দলের জয়ে অবদান রাখতে বদ্ধ পরিকর ২৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

তিনি বলেন, ‘দেখেন শেষ তিন-চারটা আন্তর্জাতিক ম্যাচ কিন্তু আমি অতটা ভালো করতে পারিনি দেশের মাটিতে বা দেশের বাইরে। তবে আমি যেকটা ম্যাচ খেলেছি, আমার জন্য একটা আলাদা অ্যাডভান্টেজ থাকবে যেহেতু ওয়েস্ট ইন্ডিজ আসছে। এবং আমি ওয়েস্ট ইন্ডিজের সাথে ভালো করেছি আর দেশের মাটিতে খেলা টেস্ট ওয়ানডে দুটোই।’

‘আমার অবশ্যই ভালো অনুভূতি থাকবে যে না এখানে যদি ভালো করতে পারি, তাহলে নিজেকে ফেরানোর ভালো একটা অপরচুনিটি পাবো। এটাই চেষ্টা করব যে, নিজের পারফরম্যান্সটা ভালো করার জন্য এবং দিনশেষে দল যেন ভাল ফলাফল করে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *