Breaking News
Home / বিনোদন / ফিল্মি কেরিয়ার নয়, অন্যপথে হাঁটছেন অমিতাভের নাতনি নব্যা

ফিল্মি কেরিয়ার নয়, অন্যপথে হাঁটছেন অমিতাভের নাতনি নব্যা

Advertisement

দাদু-দিদার দেখানো পথে নয়, নিজের মত করে কেরিয়ার শুরু করতে চলেছেন অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নভেলি নন্দা। স্বাস্থ্য বিষয়ক একটি অনলাইন সংস্থা খুলে ফেলেছেন নব্যা। নাম ‘আরা হেলথ’।

Advertisement

তবে অবশ্য নব্যা একা নয়, তাঁর সঙ্গে মিলে এই ‘আরা হেলথ’-এর প্রতিষ্ঠা করেছেন প্রজ্ঞা সাবু, অহল্যা মেহতা ও মল্লিকা সাহানে।সম্প্রতি, ‘আরা হেলথ’-এর অনলাইন সেশনে প্রজ্ঞা সাবু, অহল্যা মেহতা ও মল্লিকা সাহানের সঙ্গে হাজির হয়েছিলেন নব্যা।

যেখানে পুরুষতান্ত্রিক সমাজে মহিলা হিসাবে নিজেদের অভিজ্ঞতা নিয়ে কথা বলতে দেখা গেল তাঁদের। নব্যা নভেলি নন্দা-কে বলতে শোনা গেল পুরুষতান্ত্রিক সমাজে তাঁকে কীভাবে প্রতিনিয়ত নিজেকে প্রমাণ করতে হয়েছে।

নব্যার কথায়, ”যখনই আমদের স্পললাইটে রাখা হয়, কোনোও বিক্রেতা কিংবা ডাক্তার (যদি পুরুষ হয়), যার সঙ্গেই কথা বলি না কেন, আমরা মহিলা সেকথা মাথায় রেখেই তাঁরা কথা বলেন।”

বাইরের লোকজনের সঙ্গে কথা বলতে গিয়ে তাঁর কী অনুভূতি হয়েছে সেবিষয়ে নব্যা বলেন, ”যখন আপনি কোনও বিষয়ে কারোর সঙ্গে কথা বলতে যাবেন, সেই ব্যক্তি আপনার সম্পর্কে কী ভাবছেন, তা কখনও ভাববেন না।

তবে আমার মনে হয়েছে, আমাদের আরও প্রমাণ করার দরকার আছে। কারণ, আমরা যে জায়গায় থাকি, তার বেশিরভাগ অংশই পুরুষ দ্বারা পরিচালিত।” প্রসঙ্গত, নব্যা নভেলি নন্দা হলেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের কন্যা শ্বেতা বচ্চন নন্দা-র মেয়ে।

নব্যার বাবা নিখিল নন্দা, পেশায় ব্যবসায়ী। যিনি আবার রাজ কপুরের মেয়ে রীতু নন্দার ছেলে। তবে ফিল্মি পরিবারে অংশ হয়েও নিজের কেরিয়ারটা অন্যভাবেই শুরু করলেন নব্যা। গতবছর (২০২০) নিউ ইয়র্কের একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বয়েছেন।

Advertisement

Check Also

আমার কোনও ইগো নেই, আমার কাছে সব মানুষ সমান: সানি

Advertisement কিছু বছর অভিনয়ের পর বহু অভিনেতা-অভিনেত্রীই পা বাড়ান প্রযোজনার দিকে। সেই পথেই এবার এগোতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *