বাংলাদেশকে কবে ভ্যা’কসিন দেবে, চূড়ান্ত তারিখ জানিয়ে দিলো ভারত

ভারতের পর বাংলাদেশই প্রথম ক’রো’না ভা”’ইরা”’সের ভ্যা’ক’সি’ন পাবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী।

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ছয়টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দ্রুতই ভারত থেকে করোনা ভাইরাসের ভ্যাকসিন বাংলাদেশে আসবে। ভ্যাকসিন আসার পর সরকারের কাছে হস্তা’ন্তর করা হবে। এর পর সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে। ‘বাংলাদেশে ক’রো’না’র ভ্যা’কসি’ন আসলে দুই দেশই লাভবান হবে।

আর ভ্যাকসিনের ক্ষেত্রে ভারত বাংলাদেশকে অগ্রা’ধিকার দিচ্ছে। ’ ভ্যা’ক”সিনের দামের বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।ভারতের পর বাংলাদেশই প্রথম ক’রো’না ভা”’ইরা”’সের ভ্যা’ক’সি’ন পাবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী।

এর পর সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে। ‘বাংলাদেশে ক’রো’না’র ভ্যা’কসি’ন আসলে দুই দেশই লাভবান হবে। আর ভ্যাকসিনের ক্ষেত্রে ভারত বাংলাদেশকে অগ্রা’ধিকার দিচ্ছে। ’ ভ্যা’ক”সিনের দামের বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

Leave a Reply

Your email address will not be published.